আওয়ামী লীগের দলীয় কার্যালয়কে স্মার্ট হিসেবে গড়ে তোলা হবে : রংপুরে কবির বিন আনোয়ার

আমাদের প্রতিদিন
2024-06-29 10:23:58

নিজস্ব প্রতিবেদক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আওয়ামী লীগের দলীয় নেতা-কর্মীদের তথ্য-প্রযুক্তি ব্যবহারে উদ্বুদ্ধকরণ ও সেই বার্তা ঘরে ঘরে পৌঁছে দিতেই দেশব্যাপী আওয়ামী লীগের সাংগঠনিক জেলা অফিসগুলোকে স্মার্ট কার্যালয় হিসেবে গড়ে তোলার উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক ও সাবেক মন্ত্রী পরিষদ সচিব কবির বিন আনোয়ার। গতকাল বুধবার (২৪ মে) রাতে রংপুর জেলা ও মহানগর আওয়ামীলীগের কার্যালয়ে ‘স্মার্ট কর্ণার’ উদ্বোধন পরবর্তী এক মতবিনিময় সভায় তিনি একথা জানান।

মন্ত্রীপরিষদের সাবেক এই সচিব বলেন, এই স্মার্ট কর্ণারের মাধ্যমে দলের দৈনন্দিন কার্যক্রম প্রচার ও সংরক্ষণ এবং কেন্দ্রের সাথে নিবির যোগাযোগ তৈরী হবে, বাংলাদেশ বিরোধী, দেশ বিরোধী, মহান মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতি ও মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী প্রগান্ডা যে প্রচার হয় সেগুলোর যাতে যথাযথ জবাব দিতে পারি, সঠিত তথ্য জাতির কাছে তুলে ধরতে পারি। সে জন্য আমরা দক্ষ কর্মী তৈরী করছি। সেই দক্ষ কর্মী ও স্মার্ট কর্ণারের মাধ্যমে আগামী জাতীয় নির্বাচনে আওয়ামীলীগের অনলাইন ক্যাম্পেইনসহ অন্যান্য কর্মকান্ড পরিচালনা করতে পারি।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে রংপুর মহানগর আওয়ামীলীগের আহবায়ক ডাঃ দেলোয়ার হোসেন বলেন, প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশের ঘোষণা দিয়েছেন, সে সাথে স্মার্ট বাংলাদেশ গড়তে যে পদক্ষেপ নিচ্ছেন সেখানে আমাদেরও স্মার্ট হতে হবে। সেই সাথে আমাদের দক্ষ কর্মী তৈরী করতে হবে।

তিনি আরও বলেন, রংপুরের অনেক উন্নয়ন হয়েছে , প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক কিছু দিয়েছেন কিন্তু তারপরও আমরা সিটি কর্পোরেশন নির্বাচনে লজ্জাজনকভাবে পরাজিত হয়েছি। আমরা কি কারনে পরাজিত হয়েছি, সেটা তদন্ত করে দেখা দরকার। এসময় তিনি আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক কবির বিন আনোয়ারকে তদন্ত কমিটি গঠনের আহবান জানান।

পরে শিল্পকলা একাডেমী হলরুমে আয়োজিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য এডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, রংপুর জেলা আওয়ামী লীগের আহবায়ক এ. কে. এম সায়াদত হোসেন বকুল ও যুগ্ম আহবায়ক মোঃ মাজেদ আলী বাবুল এবং রংপুর মহানগর আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক মোঃ আবুল কাশেম।

আরও উপস্থিত ছিলেন মহানগর আওয়ামীলীগের সাবেক সভাপতি সাফিউর রহমান সফি, সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডলসহ জেলা ও মহানগর আওয়ামীলীগের সদস্যগন ও আওয়ামী লীগের সহযোগী অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ।