পলাশবাড়ী উপজেলা ভূমি কর্মকর্তা রাশেদ সুলতানের ঘুষ বানিজ্যের অভিযোগ

আমাদের প্রতিদিন
2024-07-24 01:38:01

বায়েজীদ, পলাশবাড়ী (গাইবান্ধা):  

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা ভূমি অফিসের অনিয়মই এখন নিয়ম,ক্রেডিট সহকারী রাশেদ সুলতানের ঘুষ বানিজ্যে দিশেহারা উপজেলার সাধারণ সেবা গ্রহিতা জনগন।

একটি বিশ্বস্ত সূত্রে জানা যায় ২৭ আগষ্ট রোজ রবিবার এলেঙ্গা হাটি কুমরুল রাস্তা প্রসস্ত করনে পলাশবাড়ীর নুনীয়াগাড়ী মৌজার এক মুক্তিযোদ্ধার সন্তানের জমি অধিগ্রহণ হওয়ার কারণে ভূমি অফিসে খারিজ করার প্রয়োজন হলে ভূমি অফিসে খারিজ করতে গেলে ক্রেডিড সহকারী বলেন জমি অধিগ্রহণে যতো টাকা পাবেন তার এক পারসেন্ট দিতে হবে অন্যথায় হবে না এ কথা শুনে ভুক্তভোগি তাকে অনুরোধ করে বলেন আমি একজন মুক্তিযোদ্ধার সন্তান আমার কাজটি দয়াকরে করে দিন।

একথা শুনে দুর্নীতি গ্রস্ত কর্মকর্তা বলে উঠেন আপনি মুক্তি যোদ্ধার সন্তান তাই এক পারসেন্ট বাহিরে খোজ নিয়ে দেখেন ১.৫% পারসেন্ট করে নিচ্ছি।

এবিষয়ে মুঠোফোনে রাশেদ সুলতানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বিষয় টি এরিয়ে গিয়ে কলটি কেটে দেন। অপরদিকে সহকারী কমিশনার (ভূমি) এস,এম ফয়েজ উদ্দিন কে বিষয় টি অবগত করলে তিনি লিখিত অভিযোগ দেয়ার পরামর্শ দেন। ভূমি  অফিসে সেবা নিতে গিয়ে কর্মকর্তাদের দ্বারা  হয়রানি বা দুর্নীতির শিকার হচ্ছেন না এমন সেবা গ্রহিতা পাওয়া ভার। এছাড়াও অফিস চত্বরে দালালদের দৌরাত্ম্যের কথাও কম বেশি যারা ভূমি অফিস গুলোতে যাতায়াত করেন। তাদের প্রায় সবারই জানা, তাই ভুক্ত ভুগিরা উর্ধতন কতৃপক্ষের হস্তক্ষেপে পলাশবাড়ী ভুমি অফিস কে দুর্নীতি মুক্ত কর্মকর্তা ও দালান মুক্ত অফিস করে দৃষ্টান্ত সৃষ্টির করার আশাবাদ ব্যক্ত করেন।