খানসামার আত্রাই নদীতে গোসল করতে গিয়ে নিখোঁজ যুবকের মরদেহ উদ্ধার

আমাদের প্রতিদিন
2024-07-21 04:58:33

খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ

দিনাজপুরের খানসামায় আত্রাই নদীতে গোসল করতে গিয়ে নিখোঁজ হওয়া যুবকের এক দিন পর লাশ উদ্ধার করা হয়েছে। শনিবার (২ সেপ্টেম্বর) সকালে ওই নদীর বাদলাঘাট এলাকা থেকে লাশটি উদ্ধার করে এলাকাবাসী।

নিহত যুবকের নাম যতন রায় (১৭)। তিনি পার্শ্ববর্তী নীলফামারী জেলার সদর উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের নটখানার বালাপাড়া গ্রামের অটোচালক ভবেশ রায়ের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, তারা ১২ জন বন্ধু শুক্রবার (১ সেপ্টেম্বর) দুপুরে নদীতে গোসল করতে নামে। এরপর যতন নামে যুবক তলিয়ে যায়। বন্ধুরা অনেক খোঁজাখুঁজির পর ব্যর্থ হলে এলাকাবাসীর সহযোগিতা নেয়।

পরে স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দিলে দ্রুত ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের একটি দল আসে। তারাও এসে অনেক খোঁজাখুঁজি করে কিন্তু না পাওয়ায় রংপুরের ডুবুরি দলকে খবর দেয়। তারাও অনেক খুঁজাখুঁজির পর সন্ধ্যা হয়ে যাওয়ায় কার্যক্রম স্থগিত রাখে।

সংশ্লিষ্ট ইউপি সদস্য পীযুষ জানান, সন্ধ্যা হওয়ায়  তাকে পাওয়া যায় না। এরপর আজ সকালে লাশ ভেসে ওঠে।

খানসামা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের দায়িত্বপ্রাপ্ত অফিসার মো. নজরুল ইসলাম জানান, আমরা গতকাল খবর পেয়ে সেখানে গিয়েছিলাম। আমরা অনেক খোঁজাখুঁজির পর যখন খুঁজে পাইনি তখন আমাদের রংপুরের ডুবুরি দল এসে খুজোখুঁজি করে। খোঁজার পরে সন্ধ্যা হয়ে গেলে আমরা আমাদের কাজ স্থগিত রাখি। আজ সকালে লাশটি ভেসে ওঠে পরে। আমরা সেখানে গিয়ে লাশটি পুলিশের কাছে হস্তান্তর করি এবং পুলিশ মৃতদেহ পরিবারের কাছে হস্তান্তর করে।

এ বিষয়ে খানসামা থানা অফিসার ইনচার্জ চিত্ত রঞ্জন রায় জানান, নিখোঁজ হওয়া ছেলেটিকে খোঁজার জন্য ফায়ার সার্ভিস ও রংপুর থেকে আসা ডুবুরি দল আসে। সন্ধ্যা হওয়ায় উদ্ধার কার্যক্রম বন্ধ করলে, আমরা এলাকাবাসীকে উদ্বুদ্ধ করলে ও আমাদের থানা পুলিশের উপস্থিতিতে রাতভর উদ্ধার কাজ অব্যাহত থাকে। পরে আজ সকালে লাশটি ভেসে উঠে। ফায়ার সার্ভিস আমাদের কাছে লাশ হস্তান্তর করে এবং আমরা পরিবারের কাছে লাশ হস্তান্তর করি। এ বিষয়ে থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।