যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতনের মামলায় যুবক গ্রেফতার

আমাদের প্রতিদিন
2024-05-26 05:16:40

সুন্দরগঞ্জ প্রতিনিধি:

যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতনের মামলায় মো. রায়হান মিয়া ওরফে রাহানুল ইসলাম (২৪) নামের গ্রেফতারি পরোয়ানাভূক্ত এক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।আজ সোমবার(৪ সেপ্টেম্বর)বিকেলে সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজমিরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।রায়হান মিয়া ওরফে রাহানুল ইসলাম উপজেলার শান্তিরাম ইউনিয়নের পাঁচগাছি শান্তিরাম গ্রামের হায়দার আলীর ছেলে।

মামলার সূত্রে জানা যায়, ২০২১ সালে একই গ্রামের রায়হান মিয়ার সাথে পারিবারিক ভাবে জাহাঙ্গীর আলমের মেয়ে জান্নাতী আক্তারের বিয়ে হয়। বিয়ের পর থেকেই রায়হান মিয়া ও তার পরিবারের লোকজন যৌতুকের জন্য জান্নাতীকে চাপ দিতে থাকে। কয়েক দফায় বাবার কাছে থেকে টাকা এনেও দেন তিনি। কিন্তু চাহিদা মেটাতে গিয়ে এক পর্যায়ে অপারগতা জানায় জান্নাতীর পরিবার। এতে ক্ষিপ্ত হয়ে ওই গৃহবধূকে প্রায়ই মারধর ও মানসিক নির্যাতন করতে থাকে। এ নিয়ে কয়েক দফায় পারিবারিকভাবে মীমাংসা করার চেষ্টা করলে বিপত্তি বাঁধে যৌতুক। যৌতুকের টাকা দিতে না পারায় জান্নাতীকে মারপিট করে বাবার বাড়িতে পাঠায় শ্বশুরবাড়ির লোকজন। পরে বাধ্য হয়ে ওই গৃহবধূ বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে আদালতে একটি মামলা দায়ের করেন। এ মামলায় আদালতে হাজির না হওয়ায় রায়হান মিয়া ওরফে রায়হানুল ইসলামের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত। এরপর অভিযান চালিয়ে বাড়ি থেকে আসামি রায়হান মিয়াকে গ্রেফতার করে পুলিশ।

সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজমিরুজ্জামান বলেন, গ্রেফতারি পরোয়ানাভূক্ত আসামি রায়হান মিয়াকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে।