দিনাজপুর রামকৃষ্ণ আশ্রম ও মিশনের শতবর্ষপূর্তি উৎসব শুরু

আমাদের প্রতিদিন
2024-07-24 11:31:23

দিনাজপুর প্রতিনিধি:

উৎসবমুখর ও আনন্দঘন পরিবেশে ধর্মীয় পুজা অর্চনা, আলোচনা ও সম্প্রীতি শোভাযাত্রার মধ্যদিয়ে দিনাজপুর রামকৃষ্ণ আশ্রম ও মিশনের শতবর্ষপূর্তির তিন দিনব্যাপী উৎসব শুরু হয়েছে।

আজ বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) শতবর্ষ জয়ন্তীর উদ্বোধনী সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের আপিল বিভাগের বিচারপতি এম. ইনায়েতুর রহিম।

ভারতের বেলুড় মঠ আশ্রমের সহ-সংঘাধ্যক্ষ স্বামী সুহিতানন্দজী মহারাজের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিচারপতি বিশ্বজিৎ দেবনাথ, ভারতের আলমোড়া রামকৃষ্ণ কুটীরের অধ্যক্ষ স্বামী ধ্রæবেশানন্দজী মহারাজ। মুখ্য আলোচকের বক্তব্য রাখেন, ভারতের বেলুড়ের রামকৃষ্ণ মঠ ও মিশনের সহ-সাধারণ সম্পাদক স্বামী বোধসারানন্দজী মহারাজ। স্বাগত বক্তব্য দেন দিনাজপুর আশ্রম ও মিশনের অধ্যক্ষ স্বামী বিভাত্মানন্দ মহারাজ। ধন্যবাদ জ্ঞাপন করেন, ফরিদপুর রামকৃষ্ণ মিশন আশ্রমের সম্পাদক স্বামী সুরবরানন্দ মহারাজ।

উদ্বোধনী সভা শেষে বর্ণাঢ্য সম্প্রীতি শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। সম্প্রীতি শোভাযাত্রায় প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ এবং জেলা প্রশাসক শাকিল আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার মমিনুল করিম, সদর উপজেলা নির্বাহী অফিসার রমিজ আলমসহ হাজার হাজার নারী-পুরুষ অংশ নেন।

এর আগে সকাল সাড়ে ৮ টায় দিনাজপুর রামকৃষ্ণ আশ্রম প্রাঙ্গণে শতবর্ষপূর্তি উৎসব ও স্মামী অমৃতত্বানন্দ ভবন ও আশ্রম শতবর্ষ মিলনায়তনের উদ্বোধন করেন ভারতের বেলুড় মঠ আশ্রমের সহ সংঘাধ্যক্ষ স্বামী সুহিতানন্দজী মহারাজ। এরপর শতবর্ষে শতকণ্ঠে সংগীতাঞ্জলি পরিবেশন করেন দিনাজপুরের সাংস্কৃতিক সংগঠন সমুহের শিল্পীবৃন্দ।