পীরগঞ্জে এইচএসসি পরিক্ষার প্রশ্নপত্র চুরির দায়ে দুই কর্মচারীর সাজা

আমাদের প্রতিদিন
2024-05-10 15:46:21

নিজস্ব প্রতিবেদক:

রংপুরের পীরগঞ্জ উপজেলায় চলতি এইচ এস সি  পীরক্ষার  প্রশ্নপত্র চুরি করে পাচারের চেষ্টাকালে পীরগঞ্জ  মহাবিদ্যালয়ের ল্যাব এসিস্ট্যান্ট ও পিয়নকে আটক করে ২ বছরের সাজা দিয়েছে ভ্রাম্যমান আদালত।

সাজাপ্রপ্তরা হলেন, ল্যাব এসিস্ট্যান্ট মো: রাছেল (২৬) ও পিয়ন মোঃ রাকিবুল ইসলাম  নাজমুল (২৬)। সোমবার উপজেলার পীরগঞ্জ মহাবিদ্যালয়ে এই ঘটনা ঘটেছে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন কেন্দ্র সচিব অধ্যক্ষ মোঃ ছাদেকুল ইসলাম।

পুলিশ ও কেন্দ্র সচিব জানায়, সোমবার পীরগঞ্জ মহাবিদ্যালয় কেন্দ্রে দিনের প্রথমার্ধে জীব বিজ্ঞান, পৌরনীতি ও পরিসংখ্যান বিষয়ের পরীক্ষা হচ্ছিল। এই কেন্দ্রে পীরগঞ্জ মহিলা কলেজের ১৯৩ জন পরীক্ষার্থীর মধ্যে ১৯২ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করেন। পরীক্ষা চলাকালীন সময়ে বেলা আনুমানিক ১১টার দিকে ওই কলেজের ল্যাব এসিস্ট্যান্ট মো: রাছেল (২৬)  জীব বিজ্ঞান বিষয়ের একটি প্রশ্নপত্র কেন্দ্র সচিবের কক্ষ থেকে কৌশলে চুরি করে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। এ সময়  তাকে হাতে নাতে আটক করা হয়। পরে উপজেলা প্রশাসনকে বিষয়টি অবগত করেন পীরক্ষার দায়িত্বে নিয়োজিত কর্মকর্তা উপজেলা পরিসংখ্যান অফিসার মোঃ আলতাফ হোসেন। এদিকে প্রশ্নপত্র পাচারের কাজে সহায়তা করায় কলেজের পিয়ন মোঃ রাকিবুল ইসলাম  নাজমুল (২৬) কে আটক করা হয়। উক্ত পরিক্ষা কেন্দ্রে উপস্থিত হয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভুমি) মোঃ তকী ফয়সাল তালুকদার। এ সময় তিনি দ্বায়িত্বরত কর্মকর্তাসহ সাক্ষ্য প্রমানের ভিত্তিতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে  প্রশ্নপত্র চুরি ও পাচারের কাজে জড়িত থাকায় ২ বছরের সাজা প্রদান করেন।