গ্যাস সিলিন্ডারে বিস্ফোরনে প্রানে বেঁচে গেল ক্লিনিকের নবজাতক ও প্রসূতিরা

আমাদের প্রতিদিন
2024-07-13 06:58:26

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের বীরগঞ্জে বে-সরকারি একটি ক্লিনিকে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আগুনের হাত থেকে প্রাণে বেঁচে গেল ক্লিনিককে  নবজাতক ও প্রসূতিরা ।

শুক্রবার (২৭ অক্টোবর) সকালে বীরগঞ্জ পৌর শহরের ঢাকা পঞ্চগড় মহাসড়কের পাশে ফিশারীর মোড় এলাকায়  অবস্থিত অনুমোদনহীন বে-সরকারি দেশ ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার এ দূর্ঘটনা ঘটে।

গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আগুন লাগলে পুরো ক্লিনিক এলাকা ধোয়া সৃষ্টি হয় এবং  ক্লিনিকে থাকা নবজাতক, প্রসূতিরা ও স্বজনরা  জীবন বাঁচাতে দ্রæত বাইরে চলে আসে এবং গ্যাসের গন্ধে হাসপাতালে থাকা ব্যক্তিরা অসুস্থ্য হয় পড়ে।

পরে স্থানীয়রা তাৎক্ষণিক ভাবে ফায়ার সার্ভিস কে খবর দিলে দ্রæত ঘটনাস্থলে আসলে আগুন নিয়ন্ত্রণ করে।

হাসপাতালের একজন প্রসূতির অভিভাবক মোঃ আশরাফুল জানান, হাসপাতালের মধ্যে হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ হয় এবং আমি ধোয়া দেখতে পেয়ে জীবন রক্ষায়  আমার ছোট নবজাতক ও স্ত্রী মিলে বাইরে জীবন রক্ষায় বাইরে দ্রæত চলে আসি।

এ ব্যাপারে ক্লিনিকের কর্মচারী মামুন জানান, অপারেশন থিয়েটার এর পাশে অটোক্লাবে চিকিৎসার ব্যবহৃত যন্ত্রপাতি জীবানুমুক্ত করার সময়   গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে  আগুন লেগে য়ায় ।

এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা পরিবার ও পরিকল্পনা অফিসার মোঃ মহসিন আলী জানান, ক্লিনিকটি সরকারি ভাবে অনুমোদনের  এর জন্য আবেদন করলেও এখন প্রর্যন্ত অনুমোদন মেলেনি তবে বিস্ফোরণের ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে।