ফুলবাড়ীতে নদীকৃত্য দিবস পালিত

আমাদের প্রতিদিন
2024-05-30 02:17:02

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি:

আন্তর্জাতিক নদীকৃত্য দিবস উপলক্ষে বৃহস্পতিবার বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় রিভারাইন পিপল ক্লাব কুড়িগ্রামের বারোমাসি নদীর জাতীয় এবং আন্তর্জাতিক স্বীকৃতি দাবি করে একটি কর্মসূচি পালন করেছে।

আজ  (১৪ মার্চ) বিকেল সাড়ে তিনটায় কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার শিমুলবাড়ী ইউনিয়নের বারোমাসি নদীতে নেমে তারা এই দাবি জানান। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের রিভারাইন পিপল ক্লাবের আহ্বায়ক ছাওমুন পাটোয়ারী সুপ্ত এর সভাপতিত্বে কর্মসূচিতে উপস্থিত ছিলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড.  তুহিন ওয়াদুদ,  প্রভাষক খায়রুল ইসলাম পলাশ,  যুগান্তর পত্রিকার ফুলবাড়ী প্রতিনিধি আব্দুল আজিজ মজনু, ইউনিয়ন পরিষদের সদস্য মজিবর রহমান,  মিয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান, সহকারী শিক্ষক মমিনুর রহমান,  আতিকুর রহমান,  ব্যবসায়ী শাহরিয়ার সৈকত, জাহাঙ্গীর আলাম ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের রিভারাইন পিপলের সংগঠকবৃন্দ।

অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ বলেন- 'বারোমাসি একটি প্রবাহমান নদী। ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করেছে। ৫৭টি আন্তর্জাতিক নদীর তালিকায় এ নদীর নাম নেই।  পানি উন্নয়ন বোর্ডের তালিকায়ও নাম নেই।  এমন কি জাতীয় নদী রক্ষা কমিশনের তালিকাতেও বাদ পড়েছে এই নদী।'