চিলমারীতে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত

আমাদের প্রতিদিন
2024-05-15 00:45:37

আলমগীর হোসাইন,চিলমারী:  

কুড়িগ্রামের চিলমারীতে  বিশ্ব ভোক্তা-অধিকার দিবস ২০২৪ইং পালিত হয়েছে।আজ শুক্রবার (১৫ জানুয়ারী) সকাল সাড়ে দশটায়  উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‍্যালি বের হয়ে উপজেলার  প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সূচনা স্থানে এসে শেষ হয়।

পরে উপজেলা পরিষদ সভা কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। চিলমারী উপজেলা নির্বাহী অফিসার মো, মিনহাজুল ইসলাম'র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত বক্তব্য রাখেন,  উপজেলা পরিষদ চেয়ারম্যান সহকারী অধ্যাপক মোঃ রুকুনুজ্জামান শাহীন, উপজেলা মৎস্য অফিসার মোঃ নুরুজ্জামান খান, চিলমারী মডেল থানার ইন্সপেক্টর (তদন্ত) মোঃ জাহাঙ্গীর আলম, চিলমারী মেডিসিন ব্যবসায়ী সমিতির সভাপতি ও প্রবীণ ব্যবসায়ী মোঃ আব্দুল জলিল সরকার,  চিলমারী প্রেসক্লাবের সভাপতি মোঃ নজরুল ইসলাম সাবু   প্রমুখ। এছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ৬৯ টিভির চেয়ারম্যান মোঃ আলমগীর হোসাইন, সাপ্তাহিক যুগের খবর পত্রিকার প্রকাশক ও সম্পাদক এস,এম নুরুল আমিন সরকারসহ  বিভিন্ন দপ্তরের কর্মকর্তাসহ বাজারের ব্যবসায়ীগণ।

এসময় উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিনহাজুল ইসলাম বলেন, বাজারের অস্বস্তিমূলক প্রতিযোগিতা ঠেকাতে অধিদপ্তর, প্রতিযোগিতা কমিশন, আমদানিকারি, উৎপাদনকারি, ব্যবসায়ী অ্যাসোসিয়েশন, বাজার সমিতিসহ সকলকে ভূমিকা পালন করতে হবে। সকলকে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্ব নিয়ে সমন্বিতভাবে কাজ করে বাজার ব্যবস্থা স্বাভাবিক রাখতে হবে।ব্যবসায়ীদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, রমজান মাসে সংযমী হয়ে ন্যায্যমূল্যে পণ্য  বিক্রি করতে অনুরোধ করেন।