পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটার চালু সফল সিজারিয়ান অপারেশন

আমাদের প্রতিদিন
2024-05-21 20:43:12

পলাশবাড়ী (গাইবান্ধা) প্রতিনিধি:

আর নয় ঢাকা রংপুর অথবা গাইবান্ধা এখন পলাশবাড়ী সরকারি হাসপাতালে হবে সিজারিয়ান সহ সকল রোগের অপারেশন। দীর্ঘ ৭ বছর পর গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কনসালটেন্ট এনেস্থথেসিয়া পদায়ন হওয়ায় অপারেশন থিয়েটার এর কার্যক্রম শুরু করা হয়েছে।

আজ ১৯ মার্চ মঙ্গলবার সকাল ১১:৩০ মিনিটে রোগী জিম্মি আক্তার (২০) এর সিজারিয়ান সেকশনের মাধ্যমে একজন পুত্র সন্তান জন্মদান করেন।

পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দীর্ঘদিন পর এ সফল সিজারিয়ান অপারেশনের নেতৃত্ব দেন জুনিয়র কনসালটেন্ট গাইনি ডাক্তার সাবরিনা পারভীন, জুনিয়র কনসালটেন্ট এনেস্থেসিয়া ডাক্তার আতিকুর রহমান, মেডিকেল অফিসার ডাক্তার উলফাত আরা ইমু,  ওটি ইনচার্জ সিস্টার ফাতেমা বানু। সিজারিয়ান পর বর্তমানে মা ও তার পুত্র সন্তান উভয়ে সুস্থ আছেন। এদিকে সফল এ সিজারিয়ান অপারেশন সফল করার  রংপুর বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডাক্তার এ বি এম আবু হানিফ  ও গাইবান্ধা সিভিল সার্জন গাইবান্ধা ডাক্তার আব্দুল্লাহেল মাফি পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অপারেশন টিমকে  অভিনন্দন জানান এবং মা ও নবজাতকের সুস্থতা কামনা করেন।

এ অপারেশন সুস্থ ভাবে সম্পন্ন হওয়ায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাক্তার আনিসুর রহমান স্বাস্থ্য কমপ্লেক্সের সকল স্তরের কর্মকর্তা ও কর্মচারীদের ধন্যবাদ জ্ঞাপন করেন। সেই সঙ্গে জনবল সংকট দুর হওয়ায় আগামীদিনে উপজেলার সর্বস্তরের মানুষকে চিকিৎসা সেবা প্রদানের সুযোগ প্রসার হওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী,স্বাস্থ্য মন্ত্রী ও জাতীয় সংসদ সদস্যের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তিনি।