আর নয় রাস্তায়, স্থায়ী দোকানে টিসিবির পণ্য বিক্রির চিন্তা

আমাদের প্রতিদিন
2024-06-13 01:19:27

আমাদের ডেস্ক:

টিসিবির কার্ডধারীদের দুর্ভোগ ও ভোগান্তি লাঘবে ভবিষ্যতে স্থায়ী দোকানে টিসিবির পণ্য সরবরাহ করার চিন্তাভাবনা করা হচ্ছে বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। একজন দিনমজুর টিসিবির পণ্য নিতে এসে তার সারা দিনের শ্রমঘণ্টা ব্যয় করে। এতে তিনি ৭০০—৮০০ টাকা আয় থেকে বঞ্চিত হন। এ জন্য নাগরপুরকে মডেল হিসেবে নিয়ে স্থায়ী দোকানে পণ্য সরবরাহের পরিকল্পনা রয়েছে।

গতকাল শুক্রবার (২২ মার্চ) সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে টিসিবির স্মাট কার্ড ও হুইলচেয়ার বিতরণ, ডিলার, বাজার সমিতি ও অংশীজনের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

প্রতিমন্ত্রী বলেন, সারা দেশের এক কোটি পরিবারের মধ্যে প্রতি মাসে টিসিবির মাধ্যমে বিভিন্ন পণ্য দেওয়া হচ্ছে। টিসিবি অনেক বড় একটি কর্মযজ্ঞ। টিসিবি এ দেশের মানুষের নিত্যপ্রয়োজনীয় পণ্যের চাহিদা পূরণে উল্লেখযোগ্য ভূমিকা রাখছে।

নাগরপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রেজা মো. গোলাম মাসুম প্রধানের সভাপতিত্বে ও উপজেলা প্রশাসন আয়োজিত মতবিনিময়সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন নাগরপুর থানার ওসি এইচএম জসিম উদ্দিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. হুমায়ুন কবির, মহিলা ভাইস চেয়ারম্যান সামিনা বেগম শিপ্রা, পাকুটিয়া ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. সিদ্দিকুর রহমান সিদ্দিক, গয়হাটার ইউপি চেয়ারম্যান শেখ শামসুল হক ও উপজেলা কৃষি কর্মকর্তা মো. এমরান হোসাইন শাকিল প্রমুখ।