পচা ডিম দিয়ে ইফতারি তৈরি, ৩ হোটেলের জরিমানা

আমাদের প্রতিদিন
2024-05-20 21:48:05

নিজস্ব প্রতিবেদক: 

রংপুরের তারাগঞ্জে পচা ডিম ও নিষিদ্ধ রাসায়নিক ব্যবহার করে হোটেলে তৈরি হচ্ছিল ইফতারসামগ্রী। খবর পেয়ে সেখানে উপস্থিত হন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। ইউএনওকে দেখে পালিয়ে যান কারিগর। পরে ভেজাল খাদ্য তৈরি করায় হোটেলমালিককে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার (২৩ মার্চ) বিকেল সাড়ে ৪টার দিকে তারাগঞ্জ বাজারে এ অভিযান পরিচালনা করা হয়।

স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের সঙ্গে কথা বলে জানা গেছে, পচা ডিম, নিষিদ্ধ রাসায়নিক দ্রব্য দিয়ে তারাগঞ্জ বাজারে ইফতারসামগ্রী তৈরি করে বিক্রি করে আসছিলেন কয়েকটি হোটেলমালিক। এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে ইউএনও রুবেল রানা সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান, হাট ইজারাদার, পুলিশের টিম নিয়ে অভিযান পরিচালনা করেন। এসময় তারাগঞ্জ বাজারে লাকী হোটেলে পচা ডিম ও নিষিদ্ধ রাসানিক দ্রব্য সাল্টু দিয়ে ইফতার তৈরি করতে দেখেন ইউএনও। তাকে দেখে পালিয়ে যান কারিগর। পরে ভেজাল খাদ্য তৈরি করায় লাকী হোটেলের মালিক শাহীন ইসলামকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন ইউএনও।

একই অভিযোগে মৃত্যুঞ্জয় হোটেলের মালিক নান্নু রায়কে সাত হাজার ও বুড়িরহাট বাজারের গীর্জা হোটেলের মালিক গীর্জা রায়কে এক হাজার টাকা জরিমানা করা হয়।

বিষয়টি নিশ্চিত করে ইউএনও রুবেল রানা বলেন, তিন ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। একইসঙ্গে তারা যাতে ভবিষ্যতে এমন কাজ না করেন সেজন্য সতর্ক করা হয়েছে।