লালমনিরহাটে দাড়ানো ট্রেনে ইঞ্জিনের ধাক্কায় অর্ধশত যাত্রী আহত

আমাদের প্রতিদিন
2024-05-26 21:19:47

লালমনিরহাট প্রতিনিধি:

লালমনিরহাট স্টেশনে দাড়ানো বগিতে ইঞ্জিনের জোরে ধাক্কায় প্রায় অর্ধশত যাত্রী আহত হয়েছেন। আজ শনিবার(৩০ মার্চ) দুপুরে লালমনিরহাট রেলওয়ে স্টেশনে বুড়িমারী থেকে ছেড়ে আসা পার্বতিপুর গামি ৪৬১ নং ট্রেনে এ দুর্ঘটনা ঘটে।

যাত্রীরা জানান, বুড়িমারী থেকে ছেড়ে আসা পার্বতিপুর গামি ৪৬১ নং কমিউটার ট্রেনটি লালমনিরহাট রেলওয়ে স্টেশনের প্লার্ফমে দাঁড়ায়। এ সময় ট্রেনের ইঞ্জিন পরিবর্তন করতে পুর্বের ইঞ্জিন নিয়ে লোকো সেটে চলে যান চালক। পরে লোকো সেট থেকে অপর ইঞ্জিন নিয়ে বগিতে সংযোগ দেয়ার সময় সজোরে ধাক্কা দিলে কমিউটার ট্রেনটির প্রায় অর্ধশত যাত্রী বগিতেই ছিটকে পড়ে আহত হয়েছেন।

স্থানীয়দের সহায়তায় রেলওয়ের কর্মীরা  আহতদের উদ্ধার করে লালমনিরহাট রেলওয়ে হাসপাতালে নিলে প্রাথমিক চিকিৎসা প্রদান করে চিকিৎসকরা। পরে আহতদের পুনরায় ওই ট্রেনেই গন্তব্যে পৌছে দেন। তবে দুইজন নারী যাত্রী মাথা ও হাতে প্রচন্ড আঘাত পেয়ে গুরুতর আহত হওয়ায় তাদেরকে রংপুরে পাঠানো হয়েছে।

এ ঘটনায় লালমনিরহাট স্টেশন মাস্টার লোকো সেট বিভাগে চালক গৌর গবিন্দের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

লালমনিরহাট রেলওয়ে স্টেশন মাস্টার নুরুন্নবী ইসলাম বলেন, লোকো সেট থেকে ইঞ্জিন নিয়ে বগিতে সংযোগ দিতে জোরে ধাক্কা লাগায় এ দুর্ঘটনা ঘটেছে। প্রায় ৪০/৫০ জন যাত্রী সামান্য আঘাত পেয়ে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। এ ঘটনায় লোকো বিভাগে চালক গৌর গোবিন্দের বিরুদ্ধে লিখিত অবিযোগ দেয়া হয়েছে। তিনি ট্রেন নিয়ে ফিরলে তার বিরুদ্ধে ব্যবস্থা নিবেন রোকো বিভাগ।

লালমনিরহাট রেলওয়ের বিভাগীয় ম্যানেজার আব্দুস সালামকে একাধিকবার ফোন করলেও তিনি রিসিভ করেননি।