বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন রংপুরের ইফতার মাহফিল

আমাদের প্রতিদিন
2024-06-24 05:32:31

নিজস্ব প্রতিবেদক:

পবিত্র মাহে রমজান উপলক্ষে বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন রংপুর আয়োজনে আলোচনা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। শনিবার বিকালে নগরীর মুলাটোলে মেট্রোপলিটন কোতয়ালী থানা সংলগ্ন পুলিশ কমিউনিটি সেন্টার হলরুমে আলোচনা সভা ও ইফতারের আয়োজন করেন।

আলোচনা সভায় বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন রংপুর সভাপতি মমিনুল ইসলাম রিপনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

সংগঠনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আফজালের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রংপুর কারমাইকেল কলেজের সাবেক ভিপি ও রংপুর জেলা জাতীয় পার্টির আহ্বায়ক আলাউদ্দিন মিয়া, রংপুর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান সিদ্দিকী রনি, স্বেচ্ছাসেবী সংগঠন বাংলার চোখের প্রতিষ্ঠান চেয়ারম্যান তানবীর হোসেন আশরাফী, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন রংপুরে আজীবন সদস্য ফখরুল আনাম বেঞ্জু, রংপুর রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক সরকার মাজহারুল মান্নান, সিটি প্রেসক্লাবের সভাপতি স্বপন চৌধুরী, মাহিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বাবলু নাগ।

এসময় রংপুরের সিনিয়র সাংবাদিক লিয়াকত আলী বাদল, সিদ্দিকুর রহমান সিদ্দিক, প্রথম খবরের নির্বাহী সম্পাদক তৌহিদুল ইসলাম বাবলা, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন রংপুরে আজীবন সদস্য এ্যাডভোকেট আবু সাহীদ সুমন, সকালের বাণীর বার্তা সম্পাদক ইকবাল সুমন, ঢাকা পোস্ট রংপুর প্রতিনিধি ফরহাদুজ্জামান ফারুক, রংপুর রিপোর্টার্স ক্লাবের দপ্তর সম্পাদক রেদওয়ান হিমেল, আর টিভি রংপুর প্রতিনিধি জাহাঙ্গীর আলম বাদল . উত্তরbangla.co. প্রকাশক মুরাদ হোসেন.  টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের রংপুরের সাধারণ সম্পাদক এহসানুল হক সুমনসহ সাংবাদিক রাজনীতিবীদ উপস্থিত ছিলেন।

ইফতার মাহফিল সকল শ্রেণী পেশার মানুষের মিলন মেলায় পরিণত হয়। দলমত নির্বিশেষে একসাথে বসে সবাই ইফতার করেন।

ইফতার মাহফিলে যেসকল ফটো সাংবাদিক ও সাংবাদিক নিহত হয়েছে মরহুম সকলের রুহের মাগফেরাত ও দেশ-জাতির মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন মাওলানা মিরাজুল ইসলাম।

এসময় বক্তারা বলেন, সংবাদপত্র সমাজের দর্পণ। আমরা সংবাদপত্রের মাধ্যমে সমাজের প্রতিচ্ছবি দেখতে পাই। আর এ কাজটি করতে যারা অসামান্য অবদান রাখেন তারা ফটো সাংবাদিক। জীবনের ঝুঁকি নিয়ে তারা যে ভাবে কাজ করেন তা দেশ ও জাতি গঠনে নিঃসন্দেহে গুরত্বপূর্ণ ভূমিকা রাখছে।

বক্তারা আরও বলেন, একজন জনপ্রতিনিধির কর্মকাণ্ড পর্যবেক্ষণে সাংবাদিকরা বিশাল ভূমিকা রাখতে পারে। ভালো কাজে উৎসাহ প্রদান ও খারাপ কাজে সমালোচনা এবং তা তুলে ধরলে জবাবদিহিতা নিশ্চিত হয়। আর এ কাজে সাংবাদিকরা গুরত্বপূর্ণ ভূমিকা রাখে বলে আমি মনে করি।