বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় বেড়েছে

আমাদের প্রতিদিন
2024-06-25 07:12:19

আমাদের ডেস্ক:

ঈদকে সামনে রেখে বাড়ি ফিরছেন ঘরমুখো মানুষ। ফলে ঢাকা—টাঙ্গাইল—বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহনের চাপ বেড়েছে। মহাসড়কে অতিরিক্ত যানবাহন বৃদ্ধির পাওয়ায় টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু দিয়ে টোল আদায় স্বাভাবিকের তুলনায় বৃদ্ধি পেয়েছে।

বঙ্গবন্ধু সেতু সাইট অফিস সূত্রে জানা যায়, শনিবার (৬ এপ্রিল) সকাল ৬টা থেকে রোববার (৭ এপ্রিল) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে ২৫ হাজার ৮৪টি যানবাহন পারাপার হয়েছে। এ সময় টোল আদায় হয়েছে দু’কোটি ১৭ লাখ ৭৬ হাজার ৮৫০ টাকা।

ইতোমধ্যে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পূর্ব অংশে ১৩ হাজার ২১৯টি যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয়েছে এক কোটি ৯ লাখ ৪০ হাজার ৬০০ টাকা এবং সিরাজগঞ্জের সেতু পশ্চিম অংশে ১১ হাজার ৮৬৫টি যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয়েছে এক কোটি ৮ লাখ ৪৬ হাজার ২৫০ টাকা।

বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল জানান, ঈদের ছুটির আগেই মহাসড়কে যানবাহনের সংখ্যা বাড়ছে। তবে, যানজট নিরসন ও যাত্রী—চালকদের ভোগান্তি লাঘবে সেতুর উভয় অংশে ৯টি করে ১৮টি টোল বুথ স্থাপনসহ মোটরসাইকেলের জন্য চারটি বুথ স্থাপন করা হয়েছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ওসি) মীর সাজেদুর রহমান বলেন, মহাসড়কে যানবাহনের চাপ থাকলেও এখন পর্যন্ত কোনো ধরনের যানজট সৃষ্টি হয়নি। স্বাভাবিকভাবে যানবাহনগুলো চলাচল করছে। ঈদের ছুটি হলে আরও যানবাহনের পরিমাণ বৃদ্ধি পাবে। যানজট নিরসনে আমরা কাজ করে যাচ্ছি।