গরমেও যথারীতি চলবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা

আমাদের প্রতিদিন
2024-06-14 12:25:37

রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা আগামী ৩০ এপ্রিল পর্যন্ত যথারীতি চলবে। গরমের কারণে নতুন কোনো সিদ্ধান্ত নেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে আগামী ২ মে ক্লাস স্থগিত করা হয়েছে কিন্তু পরীক্ষা চলবে।

আজ রবিবার (২১ এপ্রিল) দুপুরে রাবি উপাচার্যের উপস্থিতিতে হওয়া এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডে।

অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডে জানান, রাজশাহীর তাপমাত্রা এখনও কিছুটা সহনীয় পর্যায়ে আছে।সভায় সিদ্ধান্ত নেওয়া হয়, বিশ্ববিদ্যালয়ের যে গ্রীষ্মকালীন ছুটি আছে তা আগামী ৩ মে থেকেই শুরু হবে। তবে ২ মে শুধু ক্লাস বন্ধ থাকবে কিন্তু যে বিভাগগুলোর পরীক্ষা আছে তা যথাসময়েই অনুষ্ঠিত হবে। এছাড়া, বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা চালানো হবে যেন ক্যাম্পাসে বিদ্যুৎ সরবরাহ নিরবিচ্ছিন্ন থাকে।

দেশে চলমান তীব্র তাপপ্রবাহের কারণে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের স্কুল-কলেজগুলোতে ৫ দিনের ছুটি ঘোষণা করে শিক্ষা মন্ত্রণালয়। অনির্দিষ্টকালের জন্য ছুটি ঘোষণা করে জাতীয় বিশ্ববিদ্যালয় প্রশাসনও। এরপর থেকেই আলোচনা শুরু হয় রাজশাহী বিশ্ববিদ্যালয় এমন পরিস্থিতিতে কি সিদ্ধান্ত নিতে যাচ্ছে।