গঙ্গাচড়া সরকারি কলেজ চত্বরে ছাত্রলীগের বৃক্ষরোপণ

আমাদের প্রতিদিন
2024-06-21 04:49:18

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি:

দাবদাহ থেকে রক্ষায় বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নিয়েছে রংপুরের গঙ্গাচড়া সরকারি কলেজ ছাত্রলীগ। মঙ্গলবার দুপুরে গঙ্গাচড়া সরকারি কলেজ চত্বরে  ও কলেজ চত্বরের বাইরে ৩শত ফলজ, বনজ ও ওষধি গাছের চারা রোপন করেছে কলেজ ছাত্রলীগ। এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) নয়ন কুমার সাহা, গঙ্গাচড়া সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. আমিনুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা সৈয়দ শাহিনুর ইসলাম, কলেজ শাখা ছাত্রলীগের আহবায়ক মিস্টার আলী, যুগ্ম আহবায়ক গোলাম রব্বানীসহ কলেজের ছাত্র-ছাত্রী এবং বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

এসময় গঙ্গাচড়া সরকারি কলেজ শাখা ছাত্রলীগের আহবায়ক মিস্টার আলী বলেন, ‘আমাদের দেশে যেভাবে দাবদাহ বেড়েছে এই দাবদাহ থেকে আমাদের রক্ষা পেতে হলে গাছের চারা রোপনের বিকল্প নেই। তাই আমরা কলেজ ছাত্রলীগের পক্ষ থেকে আজকে বিভিন্ন জাতের ৩শত গাছের চারা রোপন  করলাম। এবং  পর্যায়ক্রমে  উপজেলার সব ফাঁকা রাস্তার ধারে গাছের চারা রোপণ করবো।

এবিষয়ে সহকারী কমিশনার (ভূমি) নয়ন কুমার সাহা বলেন,'আমি গঙ্গাচড়া সরকারি কলেজ ছাত্রলীগকে ধন্যবাদ জানাই এতো সুন্দর একটি উদ্যোগ নেওয়ার জন্য। বর্তমান সময়ে যে তাপদাহ চলছে আমরা সবাই উপলব্ধি করতে পারছি । আমাদের এই তাপদাহ থেকে বেরিয়ে আসতে হলে যতটা সম্ভব আমাদের সবাইকে গাছ লাগাতে হবে । আমি সকল ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে একটি কথা বলতে চাই আপনারা সবাই বাড়ির আশপাশে ফাঁকা স্থানে নিজ উদ্যোগে একটি করে হলেও গাছ লাগাবেন। এই তাপদাহ থেকে বাঁচতে হলে আমাদের গাছ লাগানোর ছাড়া আর কেনো বিকল্প নেই।