দলকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ভোটের মাঠে এমপির স্বজনরা

আমাদের প্রতিদিন
2024-06-17 13:50:50

ঠাকুরগাঁও প্রতিনিধি:

প্রভাব বিস্তার ও কোন্দলের আশঙ্কায় মন্ত্রী ও সংসদ সদস্যদের স্বজনদের নির্বাচনে প্রার্থী না হতে নির্দেশনা দিয়েছিল বাংলাদেশ আওয়ামী লীগ। কিন্তু দলীয় সিদ্ধান্তকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে আসন্ন সদর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হতে মনোনয়নপত্র দাখিল করেছেন ঠাকুরগাঁওয়ের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য দ্রৌপদী দেবী আগরওয়ালার পুত্রবধূ প্রিয়া আগরওয়ালা।

প্রধানমন্ত্রীর কঠোর নিদের্শনা না মানায় আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করেছেন।

রোববার (২১ এপ্রিল) অনলাইনে মহিলা ভাইস—চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেন প্রিয়া আগরওয়ালা। তিনি জেলা মহিলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক। তার স্বামী রাজীব পোদ্দার জেলা যুবলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক।

অপরদিকে তার শাশুড়ি সংরক্ষিত নারী আসনের এমপি দ্রৌপদী দেবী আগরওয়ালা জেলা আওয়ামী লীগের সদস্য ও জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। তার মেয়ের জামাতা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সন্তোষ কুমার আগরওয়ালা।

দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে প্রার্থী হওয়ার বিষয়ে জানতে চাইলে প্রিয়া আগরওয়ালা বলেন, দলের নেতাকর্মীদের সঙ্গে আলোচনা করে আমি এই সিদ্ধান্ত নিয়েছি। সংসদ সদস্য শাশুড়ি আমাকে নির্বাচনের কোনো ধরনের সহযোগিতা করছেন না। আগামী ৩০ তারিখ পর্যন্ত প্রত্যাহারের শেষ দিন আছে এর মধ্যে পরিস্থিতি দেখে বিবেচনা করব।

এ বিষয়ে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য দ্রৌপদী দেবী আগরওয়ালা সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এ ব্যাপারে কোন মন্তব্য করতে রাজি হননি।

অন্যদিকে, দলীয় সিদ্ধান্ত অমান্য করে ঠাকুরগাঁও—২ আসনের সংসদ সদস্য মাজহারুল ইসলামের দুই চাচা, ভাই ও বোন ভোটের মাঠে রয়ে গেছেন।

বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি সফিকুল ইসলাম, মোহাম্মদ আলীর ছোট ছেলে উপজেলা যুবলীগের সদস্য আলী আফসার ও তার ফুফাতো বোন উপজেলা যুব মহিলালীগের সাধারণ সম্পাদক সিমা আক্তার সুমনা মনোনয়নপত্র প্রত্যাহার করেননি।

মোহাম্মদ আলী ও সফিকুল ইসলাম বর্তমান সংসদ সদস্য মাজহারুল ইসলামের চাচা। আর আলী আফসার মাজহারুল ইসলামের চাচাতো ভাই এবং সিমা আক্তার সুমনা ফুফাতো বোন।

কেন্দ্রের কঠোর নির্দেশনা থাকার পরও নির্বাচনে অংশগ্রহণ প্রসঙ্গে প্রার্থীরা বলেন, স্থানীয় নেতাকর্মীরা আমাদের চেয়ারম্যান প্রার্থী পদে নাম ঘোষণা করেছে। অনলাইনে চেয়ারম্যান পদে আবেদন করেছি। প্রতীকও পেয়েছি। ইতোমধ্যে দলের নেতাকর্মীদের নিয়ে নির্বাচনী কাজ শুরু করেছি।

এ ব্যাপারে ঠাকুরগাঁও—২ আসনের সংসদ সদস্য  মাছহারুল ইসলাম জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কঠিন বার্তা দিয়েছেন। আমি প্রত্যেককে সেই বার্তা পেঁৗছে দিয়েছি। নির্দেশ না মানলে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে কঠোর ব্যবস্থা নেয়া হবে।