এসিড নিক্ষেপ করে ইউপি সদস্যের শরীর ঝলসে দেয়ার ঘটনায় থানায় মামলা না নেয়ার প্রতিবাদে গোবিন্দগঞ্জে সংবাদ সম্মেলন

আমাদের প্রতিদিন
2024-06-23 17:03:22

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি:

গাইবান্ধার গোবিন্দগঞ্জে এসিড নিক্ষেপ করে ইউপি সদস্যের শরীর ঝলসে দিয়ে গুরুতর আহত করার ঘটনায় থানায় মামলা না নেয়ায় পুলিশের ভ’মিকার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে কাটাবাড়ী ইউনিয়ন পরিষদের সকল সদস্যরা। শুক্রবার সকালে উপজেলার কাটাবাড়ী ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যানের কার্যালয়ে  এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

 এতে সকল ইউপি সদস্যের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন কাটাবাড়ী ইউপি চেয়ারম্যান জোবায়ের হাসান শফিক মাহমুদ গোলাপ। সংবাদ সম্মেলনে তিনি বলেন, গত ১ এপ্রিল কিছু দুবৃত্তরার্ আতর্কিত আক্রমণ করে এলোপাথারী লাঠির আঘাত করে ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল কাইয়ুমকে গুরুতর জখম করে। এরপর তার শরীরে এসিড ঢেলে দিয়ে চলে যায়। এসিডে কাইয়ুমের  শরীরের ঝলসে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করায়। সেখানে দীর্ঘদিন  চিকিৎসা শেষে থানায় এজাহার দাখিল করলেও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সে মামলা গ্রহণ করেনি। পরবর্তীতে গত ১৮ এপ্রিল হামলার সুষ্ঠু বিচারের আশায় গাইবান্ধা বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট (চৗকি) আদালতে ৭জনকে  আসামী করে মামলা দায়ের করা হয়। 

তবে থানার অফিসার ইনচার্জের এই পক্ষপাতমূলক ভ’মিকায় কাটাবাড়ী ইউনিয়ন পরিষদের সকল সদস্য হতাশ। যেখানে একজন জনপ্রতিনিধি হামলার শিকার হয়ে আইন প্রয়োগকারী সংস্থার শরনাপন্ন হয়ে তার সহযোগিতা পায়না সেখানে সাধারণ মানুষের জন্য গোবিন্দগঞ্জের পুলিশের সেবা সর্বমহলে প্রশ্নবিদ্ধ। আজকের সংবাদ সম্মেলনের মাধ্যমে সকল মহলের দৃষ্টি আর্কষণ সহ দ্রুত কার্যকারী ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশের উর্দ্ধতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি। সেই সাথে সন্ত্রাসী ঘটনায় জড়িত আসামীদের দ্রুত গ্রেফতার করে বিচারের মুখোমুখি করার দাবি জানাই। 

সংবাদ সম্মেলনে কাটাবাড়ী ইউপি সদস্য সাদেক আলী, আবু আকবর প্রামনিক, ঈমান আলী তরফদার, আব্দুর কাইযুম, আজমল হক সরকার, চাম্পা বেগম,  শাহানা কবির, সানজু আরা বেগম প্রমূখ উপস্থিত ছিলেন।