চিলমারীতে জমে উঠেছে নির্বাচনী প্রচারণা, গণসংযোগে ব্যস্ত প্রার্থীরা

আমাদের প্রতিদিন
2024-06-23 19:44:41

চিলমারী(কুড়িগ্রাম)প্রতিনিধিঃ

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে কুড়িগ্রামের চিলমারী উপজেলার চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানসহ ১১ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। প্রতীক পেয়েই আনুষ্ঠানিকভাবে প্রচার—প্রচারণায় মাঠে নেমেছেন প্রার্থীরা। তীব্র গরমকে উপেক্ষা করে প্রার্থী ও তাদের সমর্থকরা নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন। এবছর উপজেলা নির্বাচনে হেভিওয়েটের তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে দুইজনই আওয়ামীলীগ নেতা। যেহেতু দল থেকে কাউকে মনোনয়ন দেয়া হয়নি তাই তারা স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন। প্রতীক পাওয়ার পর থেকেই নির্বাচনী মাঠে সবাই সরব। দিন—রাত ভোটারদের বাড়ী বাড়ী ভোট প্রার্থনা করে ঘুরছেন প্রার্থী ও তাদের সমর্থকরা।

শনিবার সকালে দেখা যায়,আনারস প্রতিকের চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান মো.রুকুনুজ্জামান শাহীন উপজেলার কলেজমোড় এলাকায় নির্বাচনী গনসংযোগে ব্যস্ত। সেখানে বিভিন্ন চায়ের দোকানে বসে থাকা ভোটারদের সাথে হাত মিলাচ্ছেন এবং আনারস প্রতিকে ভোট প্রার্থনা করছেন। এসময় তিনি পুনরায় নির্বাচিত হলে স্থানীয় ব্রহ্মপুত্র নদের বালু শিল্প এবং স্থানীয়ভাবে উৎপাদিত ভূটÍাকে কাজে লাগিয়ে উপজেলার যুবসমাজের বেকার সমস্যার সমাধান করবেন বলে জানান তিনি।

উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো. রেজাউল করিম লিচু কাপ পিরিচ প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিনিও দিন—রাত ভোটারদের বাড়ী বাড়ী গিয়ে ভোট প্রার্থনা করছেন।

অপরদিকে উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ও বর্তমান উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো.নুরুজ্জামান আজাদ জামান টেলিফোন প্রতিকের প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিনিও নিরলস নিজের পক্ষে ভোট প্রার্থনা করে মাঠ চষে বেড়াচ্ছেন।

এছাড়াও জোবাইদুল ইসলাম বাদল ঘোড়া প্রতিক এবং আমিনুল ইসলাম মোটর সাইকেল প্রতিক নিয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।