কুড়িগ্রামে আইনগত সহায়তা দিবস ও লিগ্যাল এইড দিবস মেলা অনুষ্ঠিত

আমাদের প্রতিদিন
2024-06-14 04:02:40

কুড়িগ্রাম অফিস:

'স্মার্ট লিগ্যাল এইড, স্মার্ট দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ ' এই প্রতিপাদ্যকে সামনে রেখে কুড়িগ্রামে লিগ্যাল এইড মেলা ও জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়।

জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা কুড়িগ্রাম আয়োজিত দিনব্যাপী অনুষ্ঠানের বেলুন উড়িয়ে আনুষ্ঠানিক উদ্বোধন করেন সিনিয়র জেলা ও দায়রাজজ মো: আলমগীর কবীর, জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ, পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম, মেয়ের কাজিউল ইসলাম, সিভিল সার্জন ডাঃ মন্জুর এ মোর্শেদসহ অতিথি বৃন্দ।

পরে একটি বর্ণাঢ্য র ্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় কুড়িগ্রাম জজকোর্ট চত্বরে ফিরে আসে। এ চত্বরে একদিনের লিগ্যাল এইড মেলার উদ্বোধন করা হয়। একই সঙ্গে উদ্বোধন করা হয় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি।

জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সিনিয়র জেলা ও দায়রাজজ মো : আলমগীর কবীর। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা নারী ও শিশু আদালতের বিচারক মো: নুরুল ইসলাম, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আলমগীর কবির শিপন, অতিরিক্ত জেলা ও দায়রাজজ মো : আব্দুস সালাম, মেয়ের কাজিউল ইসলাম,  সিভিল সার্জন ডাঃ মঞ্জুর এ মুর্শেদ, অতিরিক্ত জলা ম্যাজিস্ট্রেট পুবন আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার রুহুল আমিন, লিগ্যাল এইড কর্মকর্তা সিনিয়র সহকারী জজ শারমীন আক্তার, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট খোরশেদ আলম, লিগ্যাল এইডের প্যানেল আইনজীবী অ্যাডভোকেট হুমায়ুন কবির, উপকার ভোগী বিচার প্রার্থী নাগেশ্বরীর শিরিনা আক্তার ও কুড়িগ্রাম সদরের নুসরাত জান্নাতি।