সাহায্যের হাত বাড়িয়ে দাও-কুড়িগ্রামের কাওছা‌রের হা‌র্টে ৫ ছিদ্র, সন্তান‌কে বাঁচা‌তে বাব‌ার আকুতি

আমাদের প্রতিদিন
2024-06-14 17:30:00

কু‌ড়িগ্রাম অফিস:

দ‌রিদ্র পরিবা‌রে জন্ম নেওয়া ছোট্ট শিশু কাওছার আলী। শিশুটির জ‌ন্মের সময় বাবা নুর আলম ও মা কাকলী বেগ‌মের আন‌ন্দের সীমা না থাক‌লেও বর্তমা‌নে কাওছার দুঃ‌খের কারণ হ‌য়ে দাঁড়ি‌য়ে‌ছে। আড়াই বছরের ফুটফুটে শিশু‌টির হার্টে বড় সমস্যা ধ‌রা প‌ড়ে‌ছে। প্রতিমুহূর্তে মৃত্যুর দিকে ধাবিত হচ্ছে শিশু কাওছার। চি‌কিৎসক বল‌ছেন তার হা‌র্টে পাঁচটি ফু‌টো র‌য়ে‌ছে। দ্রুত চি‌কিৎসা করা না হ‌লে তা‌কে বাঁচা‌নো সম্ভব হ‌বে না। তার চি‌কিৎসার জন‌্য প্রায় পাঁচ লাখ টাকার প্রয়োজন। কিন্তু চি‌কিৎসার খরচ জোগাড় কর‌তে না পে‌রে চরম দুশ্চিন্তায় রয়ে‌ছে মা-বাবা।

বর্তমানে শিশু‌টি ইবনে সিনা পেডিয়াট্রিক কার্ডিয়াক কেয়ার সেন্টারে অধ্যাপক ডা. কাজী আবুল হাসানের তত্বাবধানে চিকিৎসাধীন।

কাওছার কুড়িগ্রামের উলিপুর উপ‌জেলার গুনাইগাছ ইউনিয়নের শুকদেবকুণ্ড গ্রামের নুর আল‌মের ছে‌লে। তিন সন্তানের ম‌ধ্যে সবার ছোট সে।

শিশু‌টির বাবা নুর আলম জানান,আমি গরীব মানুষ। জমা-জ‌মি বল‌তে চার শতক বসত‌ভিটা। ব্যাটারি চালিত মিশুক রিকশা চা‌লি‌য়ে জী‌বিকা নির্বাহ করতাম। জ‌ন্মের পর থে‌কে কাওছার অসুস্থ। তার চি‌কিৎসা করা‌তে গি‌য়ে রিকশা‌টি বি‌ক্রি ক‌রে‌ছি। এক‌টি এন‌জিও থে‌কে ৪০ হাজার টাকা ঋণ নি‌য়ে‌ছি। বর্তমা‌নে সংসা‌রের খরচ, এন‌জিওর কি‌স্তি তার ওপর সন্তানের চি‌কিৎসার ব‌্যয় জোগাতে হি‌ম‌শিম খাচ্ছি। এমনও দিন যা‌য় না খেয়েই থাক‌তে হয়। আমরা না খে‌য়ে থাক‌তে পার‌লেও সন্তানরা তো থাক‌তে পা‌রে না। তা‌দের মু‌খের দি‌কে তাকা‌তে পা‌রি না। এভা‌বে বল‌তে বল‌তে অ‌ঝো‌রে কেঁ‌দে ফে‌লেন তি‌নি। এমন প‌রিস্থি‌তি‌তে দুর্বিষহ জীবন যাপন কর‌ছে পরিবার‌টি। ছোট সন্তান কাওছা‌রের চি‌কিৎসার জন‌্য বিত্তবান‌দের সহ‌যো‌গিতা কামনা করে‌ছেন শিশু‌টির বাবা নুর আলম।

কাওছারকে সাহায্য পাঠানোর ঠিকানা-অগ্রণী ব‌্যাংক, উলিপুর শাখার সঞ্চয়ী হিসাব নম্বর- ৬২০০০২২০৮৫৬০৯,বিকাশ নম্বর-০১৮৮৯১৭৮৯৫৮।