কুড়িগ্রামে স্মার্ট বাংলাদেশ গড়তে মানসম্মত কারিগরি শিক্ষা’র অপরিহার্য শীষক সেমিনার

আমাদের প্রতিদিন
2024-06-13 01:38:49

কুড়িগ্রাম অফিস:

কুড়িগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউট—এর আয়োজনে স্মার্ট বাংলাদেশ গড়তে মানসম্মত কারিগরি শিক্ষা’র অপরিহার্য শীষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় পলিটেকনিক ইনস্টিটিউট অডিটরিয়ামে কুড়িগ্রামে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ২০২৪ উদযাপন  উপলক্ষে সেমিনারটি অনুষ্টিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা ফিরুজুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম সরকারি কলেজের অধ্যক্ষ মীজার্ মো. নাসির উদ্দিন।  সেমিনারে সভাপতিত্ব করেন কুড়িগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউট—এর অধ্যক্ষ প্রকৌশলী খোরশেদ আলম। মূল প্রবন্ধক উপস্থাপন করেন উপাধ্যক্ষ মো: আসাদুজ্জামান।

স্মার্ট বাংলাদেশ গড়তে মানসম্মত কারিগরি শিক্ষা’র অপরিহার্য শীষক সেমিনার সরকারি—বেসরকারি উচ্চ বিদ্যালয়, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন দপ্তরের প্রধান, কারিগরি দক্ষতাসম্পন্ন ব্যাক্তি ও শিল্প কারখানার মালিকগণ অংশ গ্রহন করেন।

পরে শিল্প কারখানা ও মালিকদের সাথে সমঝোতা স্মারক স¦াক্ষর অনুষ্ঠান হয়। কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ২০২৪ উদযাপন উপলক্ষে গত রবিবার থেকে আগামী বৃহস্পতিবার পর্যন্ত বিভিন্ন কর্মসূচি অনুষ্ঠিত হবে।