৭ শ্রাবণ, ১৪৩১ - ২২ জুলাই, ২০২৪ - 22 July, 2024
amader protidin

নেই ভোগান্তি,এখন আর শুয়ে বসে নিতে হয় না টিকিট

আমাদের প্রতিদিন
10 months ago
359


আসাদুল ইসলাম,সুন্দরগঞ্জ:

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা রেল ষ্টেশনের কাউন্টারে টিকিট কাটতে চরম দুর্ভোগ ও ভোগান্তির শিকার হয়েছিল যাত্রী সাধারণ। টিকিট কাউন্টার (বুকিং-এজেন্ট) রুমটা নতুন ভবন থেকে নিঁচুতেই হওয়ায় এতে করে কখনো বসে, কখনো হেলে আবার কখনো শুয়েও টিকিট কাটতে হয়েছিল যাত্রীদের। 

একাধিক প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় যাত্রীদের ভোগান্তির নিউজ প্রকাশ হওয়ার পর নড়েচড়ে বসেছে স্টেশন কর্তৃপক্ষ। এখন আর শুয়ে বসে টিকিট কাটতে হয় না যাত্রীদের।যাত্রীদের সুবিধার্থে স্টেশন কর্তৃপক্ষ একটি অস্থায়ী টিকিট কাউন্টার তৈরি করে দিয়েছে। সেখানে এখন স্বাচ্ছন্দ্যে দাঁড়িয়ে থেকে টিকিট নিতে পাচ্ছে ট্রেন যাত্রীরা।

টিকিট নিতে আসা একাধিক যাত্রী বলেন, কিছুদিন আগেও যেখানে শুয়ে বসে হেলে টিকিট নিতাম সেই ভোগান্তি আর পোহাতে হচ্ছে না। এখন দাঁড়িয়ে থেকে আরামে টিকিট কাটতে পাচ্ছি। সমস‍্যাটি সমাধান হওয়ায়  আনন্দের উচ্ছাস সাধারণ যাত্রীদের মধ্যে।

বাংলাদেশ রেলওয়ে লালমনিরহাট ডিভিশনের মধ্যে বামনডাঙ্গা রেল ষ্টেশনটি আয়ের দিক থেকে তৃতীয় স্থানে রয়েছে। ঐতিহ্যবাহী রেল ষ্টেশনে একটি আধুনিক ও স্থায়ী টিকিট কাউন্টার চায় এলাকাবাসী।

স্টেশন মাস্টার হাইয়‍্যুল মিয়া জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে যাত্রীদের সুবিধার্থে আগের টিকিট কাউন্টারটি বন্ধ করে একটি অস্থায়ী নতুন কাউন্টার তৈরি করেছি, যেখানে এখন যাত্রী সাধারন স্বাচ্ছন্দ্যে টিকিট নিতে পাচ্ছে কোন সমস‍্যা হচ্ছে না। এবং আগামী কয়েক মাসের মধ‍্যেই টেন্ডারের মাধ‍্যমে পুরাতন ভবনটি ভেঙে নতুন ভবন কাজ হবে তখন আর কোন সমস‍্যায় থাকবে না।

 

সর্বশেষ

জনপ্রিয়