৬ শ্রাবণ, ১৪৩১ - ২১ জুলাই, ২০২৪ - 21 July, 2024
amader protidin

বৃহত্তর সিলেট জেলায় ডেঙ্গুরোগী সংখ্যা ৯শ ছাড়িয়েছে

আমাদের প্রতিদিন
10 months ago
185


আবুল কাশেম রুমন,সিলেট:

বৃহত্তর সিলেট জেলায় ডেঙ্গুরোগী সংখ্যা ৯শ ছাড়িয়েছে। ২৪ ঘন্টায় নতুন করে শনাক্ত হয়েছেন আরো ২৪ জন। এদের মধ্যে সিলেট জেলার ২ জন, সুনামগঞ্জের ৬ জন, হবিগঞ্জের ৮ জন,  মৌলভীবাজারের ৬ ও সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধিন আরো ৩ জন রয়েছেন। সোমবার পর্যন্ত সিলেট বিভাগে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন মোট ৯১০ জন। এছাড়ার  সোমবার পর্যন্ত সিলেটের বিভিন্ন হাসপাতালে ৯১ জন  ডেঙ্গুরোগী চিকিৎসাধিন রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ে সূত্রে এই তথ্য জানা গেছে। সূত্র জানিয়েছে, জানুয়ারী থেকে ২৮ আগস্ট পর্যন্ত চলতি মওসুমে সিলেট বিভাগে মোট ৯১০ জন ডেঙ্গুরোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে সিলেট  জেলার ১৮১ জন, সুনামগঞ্জের ৬৩ জন, হবিগঞ্জের ৩৩০ জন,মৌলভীবাজারের ৭৭ জন ও সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধিন ২৫৯ জন রয়েছেন।

এদিকে সোববার পর্যন্ত সিলেট বিভাগে চিকিৎসাধিন রয়েছেন ৯১ জন ডেঙ্গুরোগী। এর মধ্যে সিলেটে ১৪ জন, সুনামগঞ্জে ৬ জন, হবিগঞ্জে ৩৬ জন, মৌলভীবাজারে ৯ জন ও সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধিন আরো ২৬ জন রয়েছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, বিভাগে পুরো মওসুমে ৯১০ জন ডেঙ্গরোগী শনাক্ত হলেও শুধু আগস্টের ২৭ দিনে শনাক্ত হয়েছেন ৪৬৩ জন এবং বাকী ৭ মাসে শনাক্ত হয়েছেন ৪৪৬ জন। এর মধ্যে জানুয়ারীতে ৩, এপ্রিলে ১, মে মাসে ১, জুনে ৫৯ ও জুলাইয়ে ৩৮২ জন ডেঙ্গুরোগী শনাক্ত হয়েছেন।

তবে চলতি মওসুমে এখন পর্যন্ত সিলেটে ডেঙ্গুতে কেউ মারা যাননি এবং আক্রান্ত ৯১০ জনের মধ্যে ৮১৯ জন পুরোপুরি সুস্থ হয়েছেন।

সর্বশেষ

জনপ্রিয়