৬ শ্রাবণ, ১৪৩১ - ২২ জুলাই, ২০২৪ - 22 July, 2024
amader protidin

পীরগঞ্জে গোপনে বিদ্যালয় পরিচালনা কমিটি গঠনের চেষ্টা “ নির্বাচনী তফশীল” বাতিল চান অভিভাবকরা

আমাদের প্রতিদিন
10 months ago
248


পীরগঞ্জ(ঠাকুরগাঁও)প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে গোপনে নির্বাচনী তফশীল ঘোষনা করে একটি মাধ্যমিক বিদ্যালয়ে পরিচালনা কমিটি গঠন করার পায়তারা করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। স্বচ্ছ ভাবে কমিটি গঠনের লক্ষে গোপন দেয়া ঐ নির্বাচনী তফশীল বাতিল করে পূনঃ তফশীল ঘোষনার জন্য রবিবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত আবেদন করেছেন বিদ্যালয়ের ৩১ জন অভিভাবক। 

এতে অভিযোগ করা হয়, পীরগঞ্জ উপজেলার বসভাঙ্গা বসন্তপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ধর্ম নারায়ন রায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে হাত করে বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবকদের না জানিয়েই গোপনে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন করার পায়তারা করছেন। কমিটির অভিভাবক সদস্য, সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্য নির্বাচনে আগ্রহীরা যেন অংশ নিতে না পারে সেজন্য নির্বাচনী তফশীল গোপন রেখেছেন। অভিভাবকরা খোঁজ নিয়ে জানতে পেরেছেন ঐ পদে প্রার্থীর মনোনয়ন পত্র গ্রহন, যাচাই বাছাই ও প্রত্যাহারের সময় এরই মধ্যে শেষ হয়েছে। আগামী ১১ সেপ্টেম্বর বিনা প্রতিদন্ডীতায় নির্বাচন সম্পান করার চেষ্টা করছেন প্রধান শিক্ষক। এতে অভিভাবকদের গনতান্ত্রিক অধিকার ক্ষুন্ন করা হয়েছে।

বিদ্যালয়ে অভিভাবক বলাই চন্দ্র রায়, অর্জিনা খাতুন, ইয়াসিন আলীস অনেকে জানান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ধর্ম নারায়ন রায় তার নিজ মতে বিদ্যালয়টি পরিচালনা করা সহ বিদ্যালয়ের অনেক সরকারি বরাদ্দ ও যাবতীয় সুযোগ সুবিধা তিনি একাই ভোগ করে আসছেন। তার অনিয়ম ও দূনীতির কারণে বর্তমানে তার বিরুদ্ধে বিজ্ঞ আদালতে মামলাও চলমান রয়েছে। বিদ্যালয়ে তার দূনূীতির রাজত্ব কায়েম করার জন্য তিনি অন্যান্য বারের মত এবারো তার মনোনিতদের নিয়ে গোপনে কমিটি গঠন করার চেষ্টা করছেন।

এ বিষয়ে মতামত জানতে প্রধান শিক্ষক ধর্ম নারায়নের মোবাইল ফোনে রবিবার বিকালে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।

অভিযোগ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আরিফুল্লাহ বলেন, শুনেছি ম্যানেজিং কমিটি গঠনের নির্বাচনী তফশীল বাতিল করার জন্য অভিভাবকরা আবেদন করেছেন। এ বিষয়ে নির্দেশনা পেলে ব্যবস্থা নিবেন।

উপজেলা নির্বাহী অফিসার শাহরিয়ার নজির জানান, এ ধরণের অভিযোগ এখনো হাতে পাইনি। ডাক ফাইলে হয়ত আছে। হাতে পেলেই প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ

জনপ্রিয়