৬ শ্রাবণ, ১৪৩১ - ২১ জুলাই, ২০২৪ - 21 July, 2024
amader protidin

ভারতে কারাতে প্রতিযোগিতায় স্বর্ণ ও রৌপ্য পদক পেলেন রংপুরের পিংকী

আমাদের প্রতিদিন
10 months ago
188


খবর বিজ্ঞপ্তির:

সম্প্রতি ২৭ আগস্ট ভারতের কোলকাতায় প্রথম আন্তর্জাতিক কারাতে ওপেন চ্যাম্পিয়নশীপ অনুষ্ঠিত হয়। সেই প্রতিযোগিতায় রানার আপ হওয়ার গৌরব অর্জন করেন বাংলাদেশ। বাংলাদেশের পক্ষে রংপুরের ড্রাগন সিতো রিউ কারাতে একাডেমীর পিংকী খাতুন ১ টি স্বর্ণ পদক ও ১ টি রৌপ্য পদক অর্জন করেন। পিংকী খাতুন একজন রংপুরের প্রতিষ্ঠিত এথলেট। তিনি জুডো, বক্সিং, ইয়োগা, হ্যান্ডবল, চাকতি নিক্ষেপ, লংজাম, হাইজাম খেলতেন। পিংকী এর আগে বক্সিং- জুডোতে স্বর্ণ ও রৌপ্য পদক অর্জন করেছিলেন। তিনি জাতীয় পর্যায়ে কারাতে প্রতিযোগিতায় একাধিকবার অংশ নেন। এখন তিনি কারাতে নিয়েই ব্যস্ত সময় পার করছেন।

পিংকী খাতুন রংপুর নগরীর ২৫ নং ওয়ার্ডের সেন্ট্রাল রোড শালবন এলাকার বাসিন্দা। ৪ ভাই বোনের মধ্যে দ্বিতীয় সে। পিংকী খাতুন ফ্রিডম মার্শাল আর্ট একাডেমী রংপুরে কারাতে মহিলা প্রশিক্ষক হিসেবে রয়েছে। পেশায় পিংকী খাতুন রংপুর বারে শিক্ষানবীশ আইনজীবী হিসেবে কর্মরত আছেন।

ভারতের কোলকাতায় প্রথম আন্তর্জাতিক কারাতে ওপেন চ্যাম্পিয়নশীপে ভারত, ইরান, শ্রীলংকা, নেপাল, ভুটান ও বাংলাদেশসহ মোট ৬ দেশের কারাতের প্রতিযোগিরা অংশ নেন। সেখানে বাংলাদেশের পক্ষে অংশ নেন ঢাকার এসকে এএস ও রংপুর ড্রাগন সিতো রিউ কারাতে একাডেমী যৌথভাবে। বাংলাদেশের থেকে ১৫ জন কারাতের প্রতিযোগি অংশ নেন। সেখানে রংপুরের ড্রাগন সিতো রিউ কারাতে একাডেমীর ৪ জন। এতে নেতৃত্ব দেন একাডেমীর প্রতিষ্ঠাতা মোঃ ইলিয়াছ। সেই প্রতিযোগিতায় রংপুর ৩ টি স্বর্ণ, ৩ রৌপ্য, ৪ টি ব্রোঞ্জ পদক অর্জন করেন।

সর্বশেষ

জনপ্রিয়