৬ শ্রাবণ, ১৪৩১ - ২১ জুলাই, ২০২৪ - 21 July, 2024
amader protidin

গঙ্গাচড়ায় বিলের ৫০ একর জমির আমনের ক্ষেত রক্ষায় জলাবদ্ধতা নিরসনে আশ্বাস ইউএনও’র

আমাদের প্রতিদিন
10 months ago
261


নির্মল রায়,গঙ্গাচড়া (রংপুর):

রংপুরের গঙ্গাচড়া উপজেলার ভূটকা বিলের প্রায় ৫০ একর জমির আমনের ক্ষেতে জলাবদ্ধতা নিরসনে সরেজমিনে পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী অফিসার  নাহিদ তামান্না। মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) বিকেলে গঙ্গাচড়া বাজার পার্শ্ববর্তী এ বিল পরিদর্শনসহ ক্ষতিগ্রস্থ কৃষকদের সাথে কথা বলেন তিনি। পানি নিস্কাশনের জায়গা বন্ধ করে দেওয়ায় সৃষ্ট এ জলাবদ্ধতা দ্রুত নিরসনে ইউএনও কৃষকদের আশ্বাস দেন।

উপজেলা নির্বাহী অফিসার  নাহিদ তামান্না বলেন, টানা বৃষ্টিতে সৃষ্ট জলাবদ্ধতায় প্রায় ৫০ একর জমির আমনের ক্ষেত প্রায় ২০ দিন ধরে পানিতে নিমজ্জিত হয়ে নষ্ট হতে চলেছে এবং প্রায় একশ কৃষক ক্ষতিগ্রস্থ হচ্ছেন এমন সংবাদের প্রেক্ষিতে আমি নিজেই সরেজমিনে এসেছি। এখানে কয়েকজন কৃষক পানি নেমে যাওয়ার ড্রেনের মুখে ইটের গাথুঁনি দিয়ে পানি বন্ধ করে রেখেছে। আমি তাদের নোটিশের মাধ্যমে এই গাঁথুনী সরিয়ে নিতে বলবো। এরপরেও  তারা সমস্যা সমাধানে ব্যবস্থা না নিলে উপজেলা প্রশাসন ফসলি জমি বাঁচাতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে।

উল্লেখ্য, গত ৩ সেপ্টেম্বর আমাদের প্রতিদিন  পত্রিকায় অনলাইনে ‘পানি নিস্কাশনের বাধা দেওয়ার অভিযোগে নষ্টের পথে ৫০ একর আমনের ক্ষেত’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়।  

 

সর্বশেষ

জনপ্রিয়