৬ শ্রাবণ, ১৪৩১ - ২১ জুলাই, ২০২৪ - 21 July, 2024
amader protidin

বীরগঞ্জের দেবীপুরে ভাঙ্গা ব্রীজটি মৃত্যু ফাঁদে পরিণত হয়েছে

আমাদের প্রতিদিন
10 months ago
85


বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধি:

দিনাজপুরের বীরগঞ্জের নিজপাড়া ইউনিয়নের দেবীপুরে আঞ্চলিক সড়কে ভেঙ্গে যাওয়া ব্রীজটি এখন মৃত্যু ফাঁদে পরিণত হয়েছে। এই ব্রীজে প্রতিনিয়ত দুর্ঘটনার স্বীকার হচ্ছেন বিভিন্ন যানবাহনসহ পথচারীরা। দ্রুত মেরামত করা না হলে বড় ধরণের প্রাণহানীর ঘটনা ঘটতে পারে বলে জানিয়েছেন এলাকাবাসী। তবে ব্রীজটির মেরামতের ব্যাপারে সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে। সিদ্ধান্তটি অনুমোদনের অপেক্ষায় রয়েছে বলে জানিয়েছে উপজেলা প্রকৌশল অধিদপ্তর।

স্থানীয়রা জানান, উপজেলার শিবরামপুর, পলাশবাড়ী, শতগ্রাম, মরিচা ও নিজপাড়া ইউনিয়নে কয়েক হাজার মানুষ এই সড়ক দিয়ে যাতায়াত। মানুষের পাশাপাশি অটোরিক্সা ও পন্যবাহী ছোট বড় বেশ কিছু যানবাহন চলাচল করে এই আঞ্চলিক সড়ক দিয়ে। কিন্তু ব্রীজের মাঝখানে ঢালাই ভেঙ্গে যাওয়ার কারণে গর্তের সৃষ্টি হয়ে প্রায় দুর্ঘটনা ঘটছে। ব্রীজের দুই পাশে রাস্তায় গতিরোধ দেওয়া থাকলেও দ্রæত গতির কারণে অনেক যানবাহন এবং পথচারীরা দুর্ঘটনায় পড়ে হতাহতের ঘটনা ঘটে। বিশেষ করে এ পথে যারা প্রথম যাত্রী তারা ব্রীজ ভাঙ্গা থাকার বিষয়টি না জানার কারণে প্রায় দুর্ঘটনার স্বীকার হচ্ছেন।

নিজপাড়া ইউনিয়নের দেবীপুর গ্রামের বাসিন্দা নুর ইসলাম বলেন, ব্যাটারী চালিত অটো রিক্সা ও মটরসাইকেলসহ পন্যবাহী যানবাহন বেশী চলাচল করে এই সড়কে। সকড়ের ভাঙ্গা এই ব্রীজে পড়ে প্রায় দুর্ঘটনার ঘটছে। এই এলাকার মানুষ দীর্ঘদিন ধরে ব্রীজ মেরামতের দাবি জানিয়ে আসলেও এখন পর্যন্ত কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি।

নিজপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আনিসুর রহমান আনিস জানান, বীজ্রটি অতিদ্রæত মেরামতের ব্যাপারে উদ্ধতন কর্তৃপক্ষের কাছে লিখিত ভাবে আবেদন করা হয়েছে। এ ব্যাপারে প্রতিনিয়ত যোগাযোগ করা হচ্ছে। বিষয়টির গুরুত্ব বিবেচনা করে দ্রæত ব্রীজটি মেরামতের ব্যবস্থা গ্রহণ করা হবে বলে আশা করছি।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী জিবরীল আহাম্মদ জানান, ব্রীজটির মেরামতের ব্যাপারে আমাদের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এ সপ্তাহের মধ্যে অনুমোদন হবে বলে আশা করছি।

 

 

সর্বশেষ

জনপ্রিয়