৭ শ্রাবণ, ১৪৩১ - ২২ জুলাই, ২০২৪ - 22 July, 2024
amader protidin

কুড়িগ্রামে বিনামূল্য বীজ ও রাসায়নিক সার পাচ্ছে ৭হাজার কষক

আমাদের প্রতিদিন
8 months ago
229


কুড়িগ্রাম  অফিস:

কুড়িগ্রাম সদর উপজলার প্রায় ৭ হাজার কষক পাচ্ছে বিনামূল্য বীজ ও রাসায়নিক সার। এ উপলক্ষে ফসলের আবাদ বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণের উদ্বােধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার দুপুরে সদর উপজলা পরিষদ চত্তরে এগারাে শতাধিক কৃষকের মাঝে কৃষি উপকরণ বিতরণের মধ্যদিয়ে এর উদ্বােধন করা হয়।

এতে প্রধান অতিথি হিসবে উপস্হিত ছিলেন সদর উপজলা পরিষদ চয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  আমান উদ্দিন আহমদ মঞ্জু।

এছাড়া উপজলা নির্বাহী অফিসার রাসেদুল হাসান -এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার মােছা. নাহিদা আফরীন। বিশষ অতিথি হিসবে বক্তব্য রাখেন সদর উপজলা পরিষদ ভাইস চেয়ারম্যান মাে. আব্দুর রব রাজু, উপজলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মাে. শাহীন মিয়া প্রমুখ।

২০২৩-২৪ অর্থ বছরে কৃষি প্রণােদনা কর্মসূচির আওয়তায় আগামী রবি মৌসুমের জন্য সদর উপজেলায় সরিষা, গম, ভুট্টা, সূর্যমুখী, চিনাবাদাম, মুগ, মশুর, খেসারী, শীতকালীন পেঁয়াজ ও গ্রীষ্মকালীন পেঁয়াজ ফসলের আবাদ বৃদ্ধির লক্ষ্যে ৬৯২৫ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে এসব উপকরণ বিতরণ করা হবে পর্যায়ক্রমে ।

উপজলা কৃষি অফিসার মােছা. নাহিদা আফরীন বলন, সদর উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের তালিকা করে আগামী রবি মৌসুমের জন্য প্রত্যেক কৃষককে এক বিঘা জমি আবাদের জন্য ৫০ কেজি বিভিন্ন মিশ্র রাসায়নিক স্যার, কীটনাশক ও ছত্রাক নাশক ঔষধ  দেয়া হচ্ছে। যাতে করে এসব প্রান্তিক কৃষক তাদের এক বিঘা জমিতে এসব উপকরণ ব্যবহার করে চাষাবাদ করতে পারে।

সর্বশেষ

জনপ্রিয়