৬ শ্রাবণ, ১৪৩১ - ২১ জুলাই, ২০২৪ - 21 July, 2024
amader protidin

রংপুরে মাঠে নেই বিএনপি-জামায়াত, নৈরাজ্য ঠেকাতে আ'লীগের শান্তি সমাবেশ

আমাদের প্রতিদিন
8 months ago
262


অবরোধ কর্মসূচী

নিজস্ব প্রতিবেদক:

সরকার পতনের একদফা দাবিতে ও ঢাকায় গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশে হামলা-নির্যাতন-গ্রেফতারের প্রতিবাদে দেশব্যাপী তিনদিন ব্যাপী অবরোধে কর্মসূচী গতকাল বৃহস্পতিবার শেষ হয়েছে। বিএনপি-জামায়াতসহ সমমাননা দলের কেন্দ্র ঘোষিত তিনদিন ব্যাপী এই অবরোধ কমর্সূচী রংপুরে ঢিলেঢালাভাবে পালিত হয়েছে।কর্মসূচি দিয়েও যথারীতি মাঠে নেই রংপুর মহানগর ও জেলা বিএনপিসহ অঙ্গ সংগঠনগুলোর নেতাকর্মীরা। একই পরিস্থিতি জামায়াতসহ অন্য সমমাননা দলগুলোর।

তবে মহানগর বিএনপির আহবায়ক সামসুজ্জামান সামু ও সদস্য সচিব এ্যাড. মাহফুজ উন নবী ডনসহ বেশ কয়েকজন নেতাকর্মী কারাগারে রয়েছেন। এছাড়াও ১৮জন নেতাকর্মীর নাম উল্লেখ্যসহ অজ্ঞাত নেতাকর্মীদের নামে দুইটি মামলা করেছে পুলিশ। এতে অনেকে নেতাকর্মী গ্রেফতার আংতকে গা ঢাকা দিয়েছেন। এমন পরিস্থিতিতে বিএনপি ও অঙ্গ সংগঠনগুলো গত তিনদিনে অবরোধের সমর্থনে ঝটিকা মিছিল করেছে। গত বুধবার ও বৃহস্পতিবার দলটির কিছু নেতাকর্মী অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল বের করলেও কয়েক মিনিট স্থায়ী ছিল। পরে পুলিশ ঘটনাস্থলে আসলে নেতাকর্মীরা সটকে পড়ে। তবে রংপুর জেলাসহ বিভিন্ন উপজেলার শীর্ষ নেতৃবৃন্দসহ অঙ্গ সংগঠনগুলোর অনেক নেতাকর্মী নিষ্কীয় রয়েছেন। এর আগে হরতালেও উল্লেখ্য করার মতো কোন কর্মসূচী পালন করেনি দলটি। এনিয়ে দলটির ত্যাগী ও তৃণমূল চরম অসন্তোষ।

এদিকে স্বাধীনতার বিরোধি অপশক্তি, বিএনপি জামায়াত জোটের নৈরাজ্য, সন্ত্রাস ও ষড়যন্ত্রমূলক অপরাজনীতির বিরুদ্ধে গত কয়েকদিন ধরে মাঠে সরব রয়েছেন রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগ। দলটির নেতাকর্মীরা বিক্ষোভ সমাবেশ, অবস্থানসহ শান্তি সমাবেশ করছে।

আজ বৃহস্পতিবার  দুপুরে নগরীর মর্ডান মোড়ে এ শান্তি সমাবেশে অংশ নেয় আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ, ছাত্রলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।  সমাবেশে বক্তব্য রাখেন  মহানগর আওয়ামী লীগের আহ্বায়ক ডা. দেলোয়ার হোসেন, যুগ্ম আহ্বায়ক আবুল কাশেম, জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মাজেদ আলী বাবুল, এ্যাড আনোয়ারুল ইসলাম, তাজহাট থানা আ'লীগের সভাপতি ইমাদ মিয়া, সাধারণ সম্পাদক জাকারিয়া আলম শিপলু সহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন  রাখেন।।

সমাবেশে বক্তারা বলেন, দেশের উন্নয়ন অগ্রযাত্রা নস্যাৎ করতে স্বাধীনতা বিরোধী বিএনপি-জামাত আবারও মাথা চাড়া দিয়েছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন যেন সুষ্ঠুভাবে সম্পূর্ণ না হয় সেজন্য যে বিদেশি ষড়যন্ত্র অব্যাহত রয়েছে তার বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। এছাড়াও সমাবেশ থেকে বিএনপির জামায়াতের অযৌক্তিক অবরোধ কর্মসূচি ও নৈরাজ্যের প্রতিবাদ জানান তারা।

সর্বশেষ

জনপ্রিয়