৬ শ্রাবণ, ১৪৩১ - ২১ জুলাই, ২০২৪ - 21 July, 2024
amader protidin

বেরোবি অর্থনীতি বিভাগের সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

আমাদের প্রতিদিন
8 months ago
50


বেরোবি প্রতিনিধি:

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর-এর অর্থনীতি বিভাগের ইকোনমিকস্ স্টুডেন্টস এসোসিয়েশন আয়োজিত বার্ষিক সাহিত্য, সংস্কৃতি ও অন্তঃকক্ষ ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩ এর পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৩ নভেম্বর, ২০২৩) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া প্রাঙ্গণে অনুষ্ঠিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা।

প্রধান অতিথির বক্তব্যে উপ-উপাচার্য বলেন, শিক্ষার সঙ্গে সংস্কৃতির গভীর যোগসূত্র বিদ্যমান। শিক্ষার্থীদের মেধা ও মননের বিকাশে শিক্ষার সাথে সম্পর্কিত এসকল সহশিক্ষামূলক কার্যক্রমেও অংশগ্রহণ করা প্রয়োজন।

উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা আরো বলেন, সাম্প্রদায়িকতা ও মৌলবাদের অপশক্তিকে রুখে দিতে সংস্কৃতি চর্চার বিকল্প নেই। এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সংস্কৃতি চর্চা ও এর প্রসারে এধরনের কার্যক্রম অব্যাহত রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।

অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ মোরশেদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর জহীর উদ্দিন আহমদ। এছাড়াও অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক হাবিবুর রহমান, সহকারী অধ্যাপক কাজী নেওয়াজ মোস্তফা, বেরোবি ছাত্রলীগের সভাপতি পোমেল বড়ুয়া, ইকোনমিকস্ স্টুডেন্টস এসোসিয়েশনের সভাপতি মোঃ লিটন হোসেন ও সাধারণ সম্পাদক ইব্রাহীম খলীল বক্তব্য রাখেন।

আলোচনা শেষে প্রধান অতিথি বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করেন। অর্থনীতি বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান, নৃত্য, আবৃত্তি, নাটিকা ফ্যাশন শো পরিবেশন করা হয়।    

সর্বশেষ

জনপ্রিয়