১ শ্রাবণ, ১৪৩১ - ১৬ জুলাই, ২০২৪ - 16 July, 2024
amader protidin

ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক আশফাকের বিচারের দাবিতে অবস্থান কর্মসূচি

আমাদের প্রতিদিন
5 months ago
159


রাবি প্রতিনিধি:

ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হক এবং তার স্ত্রী কর্তৃক চা শ্রমিকের কন্যা প্রিতী ওরাং (১৩) হত্যার বিচার চেয়ে অবস্থান কর্মসূচি পালন করেন বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল ছাত্র সংগঠনের নেতা-কর্মীরা।

আজ রোববার (১১ ফেব্রুয়ারি) বেলা দেড়টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ অবস্থান কর্মসূচি পালন করা হয়। বিশ্ববিদ্যালয়ের শাখা বিপ্লবী ছাত্র মৈত্রী সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার আলিফের সঞ্চালনায় সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের আহবায়ক ফুয়াদুল ইসলাম রাতুল বলেন, 'শিশু নির্যাতনের ঘটনা বাংলাদেশে প্রতিনিয়ত বেড়েই চলেছে। অনেক নির্যাতনের ঘটনা আমাদের অন্তরালেই থেকে যায়। অর্থ ও সমোঝোতার মাধ্যমেে নির্যাতনকে ধামা চাপা দেওয়া হয়। আমাদের দেশের শিশুরা সুন্দর ভবিষ্যত পায়না। প্রিতী ওরাংকে অন্যায় ভাবে হত্যা করা হয়েছে। আমরা খুনি আশফাকের সর্বোচ্ছনশাস্তির দাবি জানাচ্ছি এবং প্রিতী ওরাং এর মতো শিশুরা যাতে একটি সুন্দর ভবিষ্যত পায় সেই দাবি জানাই'।

নাগরিক ছাত্র ঐক্যের কেন্দ্রীয় সমন্বয়ক মেহেদী হাসান মুন্না বলেন, 'ডেইলি স্টারের মতো পত্রিকার নির্বাহী সম্পাদক দ্বারা শিশুদের শ্রমিক হিসেবে ব্যবহার করা কিভাবে সম্ভব। তারা নিজেরাই যেখানে মানবাধিকার, গণতন্ত্রসহ বিভিন্ন বিষয় নিয়ে কথা বলে, তারা কেনো শিশু শ্রমিককে কাজে লাগাবে এবং তার মৃত্যুর কথা ধামাচাপা দিবে। এখনও পর্যন্ত প্রিতী ওরাং হত্যার কোনো বিচার হয়নি।

তিনি আরও বলেন, প্রীতি ওরাং এর বাবা-মা দুজনেই মৌলভীবাজারের চা শ্রমিক, তারা ঘটনাটিকে সমঝোতা করতে চাইলেও তারা করতে দেয়নি। রাষ্ট্র তাদের বিচারের অধিকার পর্যন্তও দেয়নি। আমরা তাদের বিচারের দাবিতে এখানে দাঁড়িয়েছি। অপরাধী যেই হোক না কেন, আমরা দ্রুত তার বিচার চাই।

বিপ্লবী ছাত্র মৈত্রীর সভাপতি শাকিল হোসেন বলেন, বর্তমানে আমাদের সামাজিক বৈষম্য চরম পর্যায়ে পৌছেছে। একটি পরিবার তার সন্তানকে গৃহপরিচারিকা হিসেবে তখনি কাজ করতে দেয় যখন তার অর্থনৈতিক অবস্থা ভয়াবহ পর্যায়ে চলে যায়। কোনো বাবা-মা চায়না তার সন্তান পড়াশোনা বাদ দিয়ে অন্যের ঘরে কাজ করুক। বাংলাদেশে সামাজিক অর্থনৈতিক বৈষম্য প্রকট আকার ধারণ করছে। আমাদের শিশুরা আজ উপযুক্ত শিক্ষা পাচ্ছে না। কি দোষ ছিলো শিশু বাচ্চা প্রিতী ওরাং এর, তাকে কেন হত্যা করা হলো? প্রিতী ওরাং হত্যার দ্রুত বিচার করে খুনি আশফাককে আইনের আওতায় আনতে দাবি জানান তিনি।

এছাড়াও বাংলাদেশ ছাত্র ইউনিয়ন রাবি শাখার যুগ্ম আহ্বায়ক রাকিব হোসেন, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের নেতা শামীম ত্রিপুরাসহ প্রগতিশীল ছাত্র সংগঠনের নেতাকর্মীরা বক্তব্য রাখেন।

সর্বশেষ

জনপ্রিয়