৯ শ্রাবণ, ১৪৩১ - ২৪ জুলাই, ২০২৪ - 24 July, 2024
amader protidin

সাংবাদিককে কলমদানি ছুড়ে মারলেন ডিজির প্রতিনিধি

আমাদের প্রতিদিন
4 months ago
275


জলঢাকা (নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারীর জলঢাকায় এক দাখিল মাদরাসার নিয়োগ সংক্রান্ত তথ্য চাওয়ায় পরীক্ষা কেন্দ্রের ভিতর স্থানীয় সাংবাদিকদের কলম দানি ছুড়ে মারার অভিযোগ উঠেছে মাদ্রাসা শিক্ষা বোর্ডের রংপুর অঞ্চলের পরিদর্শক ডিজির প্রতিনিধি ফেরদৌসী আলমের বিরুদ্ধে।

শনিবার (২৩ মার্চ) দুপুরে উপজেলার খুটামারা আলিম মাদরাসায় এ ঘটনা ঘটে।ঘটনার পরে সাংবাদিকরা তাকে এবং ওই মাদরাসার এক সহকারী শিক্ষককে অবরুদ্ধ করে রাখেন।পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফেরদৌসী আলম ও প্রতিষ্টানটির অধ্যক্ষ আবু বক্কর সিদ্দিকীকে থানায় নিয়ে এসে উত্তপ্ত পরিস্থিতি শান্ত করে পুলিশ।

জানা যায়, খুটামারা আলিম মাদ্রাসায় অফিস সহকারি কাম কম্পিউটার অপারেটর পদে নিয়োগ পরিক্ষা চলাকালিন সময় স্থানীয় সংবাদকর্মীরা পরিক্ষার বিষয়ে মাদ্রাসা অধ্যক্ষের কাছে নিয়োগ পরীক্ষা সংক্রান্ত তথ্য চাইতে গেলে ডিজির প্রতিনিধি মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের রংপুর বিভাগের পরিদর্শক ফেরদৌসী আলম ক্ষিপ্ত হয়ে সংবাদকর্মীদের উপর কলমদানী ছুড়ে ঢিল মারে ও প্রতিষ্ঠানটির শরীরচর্চা শিক্ষক সালাউদ্দিনসহ কমিটির অন্যান্যরা সদস্যরা সংবাদকর্মীদের টেনে হিচড়ে কক্ষ থেকে বের করে লাঞ্ছিত করার চেষ্টা করেন।ঘটনার পরে সাংবাদিকরা তাদের অবরুদ্ধ করে রাখলে পুলিশ এসে তাদের উদ্ধার করে থানায় নিয়ে যায়।

এবিষয়ে একাধিক সংবাদকর্মী জানান, আমরা তথ্য চাইতে গেলে তিনি ক্ষিপ্ত হয়ে আমাদের উপর কলমদানি ছুড়ে মারেন। একজন কর্মকর্তা হয়ে তিনি এমন কাজ কীভাবে করতে পারেন।

জলঢাকা মাধ্যমিক শিক্ষা অফিসার চঞ্চল ভৌমিক জানান, মাদ্রাসার এই নিয়োগ গুলোতে আমাদের জানানো হয় না, ঘটনাটি শুনছি পর্যবেক্ষণ করছি ডিজি প্রতিনিধি এরূপ কর্মকাণ্ড কেন করলেন বুঝতে পারছি না । মাদ্রাসা শিক্ষা বোর্ডের নিয়ন্ত্রণ তাদের হাতেই।

এবিষয়ে জলঢাকা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোক্তারুল আলম বলেন, অবরুদ্ধ অবস্থা থেকে আমরা দুজনকে উদ্ধার করি একটি অভিযোগ পেয়েছি বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ

জনপ্রিয়