১০ শ্রাবণ, ১৪৩১ - ২৬ জুলাই, ২০২৪ - 26 July, 2024
amader protidin

গঙ্গাচড়ায় ভিজিএফ এর চাল বিতরণে অনিয়মঃ ইউপি চেয়ারম্যান অবরুদ্ধ

আমাদের প্রতিদিন
1 month ago
115


গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি:

রংপরের গঙ্গাচড়া উপজেলার বড়বিল ইউনিয়নে ঈদ উপলক্ষে দুঃস্থদের মাঝে ভিজিএফ চাল বিতরণে অনিয়মের অভিযোগে ইউপি চেয়ারম্যান, সচিব, সদস্যদের অবরুদ্ধ করে রাখে উত্তেজিত জনতা। অবরুদ্ধকালে গ্রাম পুলিশের লাঠি চার্জে জামনী কান্ত (৬৫) নামে একজন গুরুত্ব আহত হয়। পরে ঘটনাস্থলে থানা পুলিশ ও পিআইও গিয়ে পরিস্থিতি শান্ত করে অবরুদ্ধ থেকে তাদের উদ্ধার করে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা যায়, পবিত্র ঈদুল আযহা উপলক্ষে বড়বিল ইউনিয়নে অসহায় দুঃস্থদের মাঝে ৬৩.২৩০ মেঃ টন ভিজিএফ চাল বরাদ্দ দেওয়া হয়। বুধবার ওই ইউনিয়নে চাল বিতরণ করা হয়। স্থানীয় জনতা ইউসুফ আলী, জয়নাল আবেদীন, আবুল কালাম জানান, ভিজিএফ এর চাল সকাল ৯টা থেকে বিতরণ করার কথা থাকলেও চেয়ারম্যান, মেম্বররা চাল বিতরণ সাড়ে ১১টায় বিতরণ শুরু করেন। তিনি আরও জানান, চেয়ারম্যান, মেম্বারদের কাছ থেকে স্লিপ ক্রয়কারীদের আগে চাল দিতে থাকে। প্রকৃত স্লিপধারীরা চাল দেওয়ার জন্য চাপ দিলে চেয়ারম্যান, মেম্বররা ক্ষিপ্ত হয়ে চাল বিতরণ বন্ধ রাখে। এতেই ক্ষিপ্ত হয়ে জনতা তাদের পরিষদে অবরুদ্ধ রাখে। এদিকে অবরুদ্ধের সময় গ্রাম পুলিশের লাঠি চার্জে জামনী কান্ত (৬৫) নামে একজন গুরুত্বর আহত হয়। আহত জামনী কান্ত বর্তমানে গঙ্গাচড়া হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। লাঠি চার্জে আহত শান্তি বালা, রুপালী বেগম ও রমজান আলী স্থানীয়ভাবে চিকিৎসা ভাবে নেন। ঘটনার পরই পুলিশ ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বিকাল সাড়ে ৫টায় ইউনিয়ন পরিষদে গিয়ে পরিস্থিতি শান্ত করে তাদের উদ্ধার করেন।

এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সজিবুল করিম ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শহিদ চৌধুরী দ্বীপ জানান, সকাল থেকে বৃষ্টির কারণে দেরিতে চাল বিতরণ শুরু হওয়ায় এক সাথে কার্ডধারীরা চাল নিতে ভিড় করায় কার্ডধারীদের মধ্যেই ধস্তাধস্তি হয়ে আহতের ঘটনা ঘটে।

সর্বশেষ

জনপ্রিয়