৬ শ্রাবণ, ১৪৩১ - ২১ জুলাই, ২০২৪ - 21 July, 2024
amader protidin

গঙ্গাচড়া উপজেলা নির্বাচনের ত্রুটিপূর্ণ ফলাফল বাতিলের দাবিতে মানববন্ধন

আমাদের প্রতিদিন
1 month ago
65


গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি:

রংপুরের গঙ্গাচড়া উপজেলা পরিষদ নির্বাচনে ঘোষিত ত্রুটিপূর্ণ ফলাফল ও প্রকাশিত গেজেট বাতিল করে পুনরায় ভোট গণনার দাবিতে মানববন্ধন করেছে পরাজিত মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা।

উপজেলা সদরের গঙ্গাচড়া বাজার জিরো পয়েন্টে বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন মহিলা ভাইস চেয়ারম্যান  প্রার্থী মিনা বেগম, পারভিন বেগম ও নাসিমা আক্তার।

পারভিন বেগম তার বক্তব্যে বলেন, অনেক কেন্দ্রে আমার সেলাই মেশিন মার্কায় অনেক বেশি ভোট পড়েছে, কিন্তু ফলাফল সীটে ভোট অনেক কম করে লেখা হয়েছে। পক্ষান্তরে ফুটবল মার্কা অনেক কম ভোট পেলেও ফলাফল সীটে তার ভোট অনেক বেশি করে লিখে মোছাঃ হাবিবা আক্তারকে বিজয়ী বানিয়েছে প্রিজাইডিং অফিসাররা।

তিনি আরো বলেন, ৬৯ নং তালুক হাবু দ্বী-মুখী উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রের ফলাফল সীটে দেখা যায়, মোট প্রদত্ত ভোট সংখ্যা ৫২২, এর মধ্যে অবৈধ ভোট সংখ্যা ২৭টি, মোট বৈধ ভোট সংখ্যা ৪৯৫ টি। এর মধ্যে ফুটবল মার্কায় ৪৯৫টি, সেলাই মেশিন মার্কায় ৮৮টি, কলস মার্কায় ২০১টি, পদ্মফুল মার্কায় ৩৩টি এবং হাঁস মার্কায় ৫৪টি ভোট দেখানো হয়েছে।

ভোটারদের মধ্যে বক্তব্য রাখেন মহিপুর গ্রামের শাফিনুর রহমান, নোহালী মিনার বাজার এলাকার ওলীমা খাতুন ও ফাতেমা বেগম, মনিরাম হাল মাঝি পাড়ার কাজলী বেগম, আলমবিদিতর সরকার পাড়া গ্রামের মালেকা বেগমসহ অনেকে।

বক্তারা এসব ত্রুটিপূর্ণ ফলাফল বাতিল করে পুনরায় ভোট গণনা করে ফলাফল প্রদানের জন্য কর্তৃপক্ষের প্রতি আবেদন জানিয়েছেন।

মানববন্ধন শেষে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীগণ রংপুরের জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি প্রদান করে এর অনুলিপি গঙ্গাচড়া উপজেলা নির্বাহী অফিসারের হাতে প্রদান করেন।

উল্লেখ্য, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে গত ২৯ মে গঙ্গাচড়া উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোছাঃ হাবিবা আক্তারকে নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

সর্বশেষ

জনপ্রিয়