৬ শ্রাবণ, ১৪৩১ - ২১ জুলাই, ২০২৪ - 21 July, 2024
amader protidin

কুড়িগ্রামে ভিজিএফ এর বিপুল পরিমান চাল উদ্ধার

আমাদের প্রতিদিন
1 month ago
66


কুড়িগ্রাম প্রতিনিধি :

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার কচাকাটা ইউনিয়নে ঈদুল আযহা উপলক্ষে দরিদ্রদের দেয়া ভিজিএফ-র এক হাজার ১৬৯কেজি চাল এক ব্যবসায়ীর বাড়ি থেকে উদ্ধার করেছে স্থানীয় প্রশাসন। এসময় ওই বাড়ি থেকে ৬৫টি চাল দেয়ার সুবিধাভোগীর স্লিপও উদ্ধার করা হয়। প্রতিটি স্লিপের বিপরিতে বরাদ্দ রয়েছে ১০কেজি চাল। পরে চাল ও স্লিপ জব্দ করে কচাকাটা থানা হেফাজতে দেয় সংশ্লিষ্ট ট্যাগ কর্মকর্তা।

বৃহস্পতিবার দুপুরে কচাকাটা ইউনিয়নের নায়কের হাট এলাকার এক ব্যবসায়ীর বাড়িতে অভিযান চালিয়ে এসব চাল ও স্লিপ উদ্ধার করে প্রশাসন।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়,কচাকাটা ইউনিয়নে ভিজিএফ এর চাল বিতরণ কালে বিক্রির অভিযোগ উঠে। পরে সংশ্লিষ্ট ট্যাগ কর্মকর্তা ও পুলিশের সমন্বয়ে অভিযান পরিচালনা করে ইউনিয়ন পরিষদের পাশে নায়কের  হাট বাজারের শহিদুল ইসলামের বাড়ি থেকে ৫০ কেজি ওজনের ২০বস্তা এবং মতিনের বাড়ি থেকে আরও চার বস্তা চাল উদ্ধার করা হয়। এসব বস্তায় এক হাজার ১৬৯কেজি চাল পাওয়া যায়। এসময় শহিদুলের বাড়ি থেকে ওই ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মেম্বার সাইদুল ইসলাম  স্বাক্ষরিত ৫০টি ও চেয়াম্যান স্বাক্ষরিত ১৫টি স্লিপ পাওয়া যায়। এসব স্লিপের বিপরীতে ৬৫০কেজি চাল বরাদ্দ রয়েছে।

স্থানীয়দের অভিযোগ ভিজিএফ এর অধিকাংশ কার্ড ব্যবসায়ীদের কাছে বিক্রি করে দেয় মেম্বার এবং  চেয়ারম্যান। চাল বলে বিতরণের দিন ব্যবসায়ীদের লোকজন চাল তুলে নিয়ে যায়। হতদরিদ্ররা ভিজিএফ এর চাল পায় না।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান শাহাদৎ হোসেন জানান, নিয়ম মোতাবেক চালের স্লিপ বিতরণ করা হয়েছে। ব্যবসায়ীদের কাজ থেকে চাল উদ্ধার করা হয়েছে। আর উদ্ধারকৃত স্লিপে ৫নং ওয়ার্ড মেম্বারের। এখানে আমার কোন দায় নেই।

কচাকাটা থানার ওসি বিশ্বদেব রায় জানান, চাল উদ্ধারের পর উদ্ধারকৃত চাল ও স্লিপ থানা হেফাজতে রয়েছে।

নাগেশ্বরী উপজেলা নির্বাহী কর্মকর্তা সিব্বির আহম্মেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ভিজিএফ’র চাল ও স্লিপ জব্দ করা হয়েছে। এ বিষয়ে আইনি পদেক্ষেপ গ্রহণ করা হবে।

সর্বশেষ

জনপ্রিয়