১০ শ্রাবণ, ১৪৩১ - ২৬ জুলাই, ২০২৪ - 26 July, 2024
amader protidin

পীরগঞ্জের চতরার সেই জিয়ার বিরুদ্ধে বিএসটিআই এর মামলা

আমাদের প্রতিদিন
1 month ago
66


পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধিঃ

রংপুরের পীরগঞ্জে উপজেলার চতরা হাটে ভেজাল গমের ভুষি তৈরী মজুদ ও বসুন্ধরা কোম্পানীর নামে ছাপানো বস্তায় বিক্রির হোতা জিয়াউর রহমান জিয়া ও তারা পিতা সোলায়মান মন্ডলের নামে কোর্টে মামলা দায়ের করা হয়েছে। এতে উল্লেখ করা হয়,চতরা হাটের তুন-তিশা ট্রেডার্সের নামে জিয়াউর রহমান জিয়া ও তার পিতা মৃত ফকিরের ছেলে সোলাইমান মন্ডল পণ্যের গুনগত মান সনদ(সিএম লাইসেন্স) ছাড়াই বিএসটিআইয়ের ষ্ট্যান্ডার্ড ব্যবহার করে মিথ্যা তথ্য দিয়ে প্রতিষ্ঠিত কোম্পানী বসুন্ধরা’র নামে নিজের ছাপিয়ে নেয়া বস্তায় বাজারজাত করার অভিযোগ প্রমানিত হওয়ায় এই মামলা দায়ের করা হয়।

বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেষ্টিং ইনষ্টিটিউশন আইন ২০১৮ অমান্য করা হয়েছে বলে প্রতীয়মান হওয়ায় সংশ্লিষ্ট দপ্তরের রংপুর বিভাগীয় কার্যালয়ে দায়িত্বরত ফিল্ড অফিসার (সিএম) খন্দকার মোঃ জামিনুর রহমান গত ১২ জুন চীফ জুডিশিয়াল ম্যজিষ্ট্রেট আদালতে এই অভিযোগ দায়ের করেন। মামলা নং-সিআর-৩৬০/২৪ইং।

উল্লেখ্য, চতরা হাট এলাকায় মুদি ব্যবসায়ী ও চতরা মহিলা কলেজের প্রভাষক গিলাবাড়ি গ্রামের সোলায়মান মন্ডলের ছেলে জিয়াউর রহমান জিয়া মন্ডল দীর্ঘদিন ধরে স্থানীয়ভাবে সংগৃহীত ধানের গুড়া, চালের গুড়া, সুজি, কাঠের গুড়ার মিশ্রণে চতরা হাটের কাঙ্গুরপাড়া গ্রামের বাসীন্দা আব্দুৃর রশিদের হাস্ককিং মিলে ভেঙ্গেপশু খাদ্য হিসেবে প্রতিষ্ঠিত বিভিন্ন কোম্পানীর নামে প্যাকেটজাত পুর্বক আশপাশের উপজেলায় ও বড় বড় হাটবাজারে খুচরা ও পাইকাড়ী বাজার সৃষ্টি করে শতশত বস্তা ভুষি সরবরাহের মাধ্যমে গত দু’বছরেই কোটি টাকার মালিক হয়েছে।

এ ঘটনা বুমেরাং হয়ে যাবার পর পীরগঞ্জসহ আশপাশের উপজেলায় বসুন্ধরা কোাম্পানীর কোন ভুষিই কিনছেন না ক্রেতারা।  

সর্বশেষ

জনপ্রিয়