১০ শ্রাবণ, ১৪৩১ - ২৬ জুলাই, ২০২৪ - 26 July, 2024
amader protidin

নগরীর কামারের মোড় হইতে মীরগঞ্জ বাজার সড়কের বেহাল দশা:দুর্ভোগ চরমে

আমাদের প্রতিদিন
3 weeks ago
188


সিটি মেয়রের জরুরি হস্তক্ষেপ প্রয়োজন

                              প্রতিদিনই ঘটছে দুর্ঘটনা

নিজস্ব প্রতিবেদক:

রংপুর মহানগরীর ২৮ নং ওয়ার্ডের চকবাজার কামারের মোড় হইতে ৩২ নং ওয়ার্ডগামি নগর মীরগঞ্জ পর্যন্ত সড়কের বেহাল দশা। দীর্ঘদিন সংস্কার না হওয়ায় সড়কে তৈরি হয়েছে ছোট-বড় গর্ত ও খানাখন্দ। এতে চরম দুর্ভোগের শিকার হচ্ছেন যানবাহনের চালকসহ যাত্রী-পথচারীরা। প্রতিনিয়ত ঘটে দুর্ঘটনা।

স্থানীয় বাসিন্দাদের দাবি, সড়কটি সংস্কারের কোনো উদ্যোগ নেই।  পথচারীদের দুর্ভোগ লাঘবে সড়কটি দ্রুত সংস্কারের ব্যবস্থা নেওয়ার জন্য সিটি মেয়রের জরুরি হস্তক্ষেপ চেয়েছেন স্থানীয়রা।

সরেজমিনে দেখাগেছে, রংপুর মহানগরীর ২৮ নং ওয়ার্ডের চকবাজার কামারের মোড় হইতে ৩২ নং ওয়ার্ডগামি নগর মীরগঞ্জ পর্যন্ত সড়কটি দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় রয়েছে। সংস্কার না হওয়ায় বিভিন্ন স্থানে খানা-খন্দ সৃষ্টি হয়েছে। অথচ এই সড়কটি সংস্কারের কোন উদ্যাগ নেই।

স্থানীয়রা জানায়, দুই কিলোমিটার এই সড়কটি ৩২, ৩৩ ও ২৮ নং ওয়ার্ডের একটি গুরুত্বপূর্ণ সড়ক। এই সড়ক দিয়ে প্রতিদিন বিভিন্ন ধরণের যানবাহন চলাচল করে। এই সড়ক দিয়ে নগর মীরগঞ্জ, খোর্দ্দ তামপাট, শরেয়ারতল, চিনিয়াপাড়া, সর্দারপাড়া, জিয়াতপুকুর, বড় রংপুর, কাইদাহারা, আরাজী তামপাট, জোড়জুম্মা, মুদিখানা, রঘু, মেকুড়া, বকচি, হোসেন নগর, মিঠাপুকুরের পায়রাবন্দ, ভাংনী, পীরগাছার পারুলসহ আশে-পাশের প্রায় ২০-২৫টি গ্রামের মানুষজন লালবাগ, মর্ডাণ মোড়, চকবাজারসহ রংপুর নগরীতে যাতায়াত করে। কিন্তু দীর্ঘদিন ধরে সড়কটি বেহাল অবস্থায় রয়েছে। খানাখন্দ-গর্তে ভরপুর সড়কটি। এতে পথচারিদের দুর্ভোগ বেড়েছে। বর্তমানে চলাচল অনুপযোগী এ সড়কের কারণে নষ্ট হচ্ছে বিভিন্ন যানবাহন। ঘটছে দুর্ঘটনাও।

নগর মীরগঞ্জ এলাকার অটো চালক সামসুল ইসলাম, শহিদুল হক, শফিকুল ইসলাম ও কামারের মোড় এলাকার মজিবর রহমান সহ কয়েকজন জানান, সড়কটি বর্তমানে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। খানাখন্দ আর গর্তের কারণে জীবনের ঝুঁকি নিয়ে গাড়ি চালাতে হচ্ছে তাদের। তাদের অনেকের গাড়ি প্রায় নষ্ট হয়। রংপুর সিটি কর্পোরেশন এলাকায় এরকম সড়ক থাকে কি করে বলে তারা প্রশ্ন রাখেন!

পথচারি একরামুল হক, রফিকুল ইসলাম মুন্সি ও আসাদুল হক জানান, ৫ মিনিটের এই বেহাল সড়ক পার হতে বহু সময় ব্যয় হয়। সড়ক খারাপ হওয়ার কারণে যানবাহনের চালকেরাও যেতে অনীহা প্রকাশ করেন।রাতের বেলায় যানবাহন পাওয়া যায় না।

এদিকে স্থানীয় পথচারি ও এলাকাবাসীসহ অনেকেই সড়কটি দ্রুত সংস্কার করার বিষয়ে সিটি মেয়রসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন।

সর্বশেষ

জনপ্রিয়