৬ শ্রাবণ, ১৪৩১ - ২১ জুলাই, ২০২৪ - 21 July, 2024
amader protidin

গঙ্গাচড়ায় শেখ হাসিনা সেতুর রেলিংয়ে ফাটল

আমাদের প্রতিদিন
2 weeks ago
195


নির্মল রায়, গঙ্গাচড়া (রংপুর):

রংপুরের গঙ্গাচড়ায় শেখ হাসিনা সেতুর রেলিংয়ে ফাটল দেখা দিয়েছে। এতে করে আঘাতপ্রাপ্ত রেলিংটি সামান্য হেলে গিয়েছে। সম্প্রতি কার্পেটিং ভেঙ্গে গর্ত হওয়ার পর রেলিংয়ে ফাটল নিয়ে সেতুর উপর দিয়ে চলাচলকারীদের মাঝে আতংঙ্ক বিরাজ করছে।

জানা যায়, সোমবার সকালে চলাচলকারীরা তিস্তা নদীর উপর নির্মিত শেখ হাসিনা সেতুর মহিপুরের দিকে রেলিংয়ে ফাটল দেখতে পায়। তাদের ধারনা রাতে কোন ভারী যানবাহন সেতুর উপর ঘোরানো কিংবা চলাচল করার সময় রেলিংয়ে সজোরে আঘাত করেছে। এতে করে রেলিংয়ে ফাটল দেখা দিয়েছে এবং সামান্য হেলে পড়েছে। বিষয়টি উপজেলা প্রশাসনসহ উপজেলা প্রকৌশলীর দপ্তরে খবর দেয় এলাকাবাসী।

গঙ্গাচড়া উপজেলা প্রকৌশলী মজিদুল ইসলাম বলেন, রাতের বেলায় কোন ট্রাক রেলিংয়ে আঘাত করেছে মনে হচ্ছে। এতে করে একটি স্থানে ফাটল দেখা দিয়েছে। আমি বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। তারা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

উল্লেখ্য, ভারী যানবাহন চলাচলের কারণে গত ২১ জুন তিস্তা নদীর উপর নির্মিত শেখ হাসিনা সেতুর উত্তর পাশের প্রায় ৭ ফুট কার্পেটিং ভেঙ্গে যায়। এতে করে সেতুর উপর গর্তের সৃষ্টি হয়েছে। এরপর স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের ঢাকা থেকে একটি প্রতিনিধি দল এসে পরিদর্শন করার পর সেতুর কার্পেটিং মেরামতের কাজ শুরু হয়।

সর্বশেষ

জনপ্রিয়