১০ শ্রাবণ, ১৪৩১ - ২৬ জুলাই, ২০২৪ - 26 July, 2024
amader protidin

আলিম পরীক্ষা চলাকালীন প্রশ্নপত্র দেখে তৈরি হচ্ছিলো উত্তররপত্র ঘোড়াঘাটে মসজিদ থেকে মাদ্রাসার দুই শিক্ষক আটক

আমাদের প্রতিদিন
2 weeks ago
35


দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরের ঘোড়াঘাটে চলমান আলিম পরীক্ষার প্রশ্নপত্র দেখে উত্তর সংগ্রহ এবং সরবরাহ করার সময় দুজন মাদ্রাসা শিক্ষককে আটক করেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রফিকুল ইসলাম। এসময় ৯টি মোটরসাইকেল ও ৪টি মোবাইল ফোন জব্দ করেছে পুলিশ। রোববার (৭ জুলাই) বেলা সাড়ে ১১টার সময় ঘোড়াঘাট উপজেলার ৩নং সিংড়া ইউনিয়নের কশিগাড়ী জামে মসজিদ থেকে তাদেরকে আটক করা হয়। এসময় সেখানে থাকা আরো বেশ কয়েকজন কৌশলে পালিয়ে যায়।

আটক দুই শিক্ষক হলেন কৃষ্ণরামপুর ফাজিল মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল সুলতান হোসেন (৫২) এবং দেওগাঁ ফাজিল মাদ্রাসার সহকারী শিক্ষক রেজাউল করিম (৪০)।

অভিযান সূত্রে জানা যায়, রোববার বাংলা দ্বিতীয় পত্রের পরীক্ষার প্রশ্ন হোয়াটসঅ্যাপের মাধ্যমে ওই শিক্ষকদের কাছে এসেছিল। সেই প্রশ্ন সমাধান খুঁজে বের করে ওই শিক্ষকরা আবারো হোয়াটসঅ্যাপের মাধ্যমে পাঠিয়ে দিতেন। ওই দুই শিক্ষককে যে মসজিদ থেকে আটক করা হয়েছে, তার পাশেই রামেশ্বরপুর ফাজিল মাদ্রাসা কেন্দ্রে আলিম পরীক্ষা চলছিল।

ঘোড়াঘাট থানার ওসি আসাদুজ্জামান আসাদ বলেন, রামেশ্বরপুর ফাজিল মাদ্রাসা কেন্দ্রের সচিব মমিনুর রশিদ বাদী হয়ে একটি নিয়মিত মামলা করেন। আটক দুই শিক্ষককে আমরা থানা হেফাজতে রেখেছি। আগামীকাল (সোমবার) তাদেরকে দিনাজপুরের আদালতে পাঠানো হবে।

ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রফিকুল ইসলাম বলেন, আটক দুই শিক্ষক সহ পলাতক কয়েকজন পরীক্ষা শুরু হবার পর মুঠোফোনে কোন ভাবে পরীক্ষার প্রশ্নপত্রের ছবি পেয়েছিল। সেই ছবি দেখে তারা উত্তরপত্র তৈরি করছিল। এমন সময় গোপন সংবাদের বিভিন্ন খবর পেয়ে তাদেরকে আটক করা হয়।

 

 

 

সর্বশেষ

জনপ্রিয়