১০ শ্রাবণ, ১৪৩১ - ২৬ জুলাই, ২০২৪ - 26 July, 2024
amader protidin

মিঠাপুকুরে মাইকে ঘোষণা দিয়ে টিআর-কাবিখা বিতরণ!

আমাদের প্রতিদিন
2 weeks ago
238


মিঠাপুকুর (রংপুর) প্রতিনিধি:

মিঠাপুকুরে প্রকাশ্যে মাইকে ঘোষনা দিয়ে টিআর, কাবিখা ও কাবিটা বিতরণ করা হয়েছে। গতকাল রোববার বিকেলে উপজেলা বেগম রোকেয়া অডিটরিয়ামে ২ কোটি টাকা ও ১শ ২০ মেট্রিক টন খাদ্যশস্য ২শ ৪৭ টি প্রকল্পের মাধ্যমে বিতরণ করেন কৃষি মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য স্থানীয় সংসদ সদস্য জাকির হোসেন সরকার। এ সময় প্রত্যেক প্রকল্পের সভাপতি ও সম্পাদকরা উপস্থিত ছিলেন। এভাবে মাইকে ঘোষণা করে টিআর কাবিখা বিতরণকে স্বচ্ছতা ও জবাবদিহিতা পূর্ণ মনে করছেন সংশ্লিষ্টরা। মিঠাপুকুরে এরআগে কখন এভাবে টিআর কাবিখা বিতরণ হয়নি। মুলত. অনেকটা গোপনীয়তার সাথে নেতা—কর্মীদের মাঝে বন্ঠন করত সরকারী এই বরাদ্দগুলো। একারণে লুটপাটও হত আশঙ্কাজনক হারে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, চলতি অর্থ বছরে টিআর, কাবিখা ও কাবিটার সাধারন এবং বিশেষ বরাদ্দ মিলে ২ কোটি টাকা ও ১শ ২০ মেট্রিক খাদ্যশস্য বরাদ্দ পাওয়া গেছে। এগুলো স্থানীয় সংসদ সদস্য ১৭ ইউনিয়নের মসজিদ, মাদরাসা, মন্দির ও বিভিন্ন সামাজিক সংগঠনের মাঝে বিতরণ জন্য তালিকা প্রনয়ন করেছেন। রোববার উপজেলা বেগম রোকেয়া অডিটরিয়ামে তালিকাভুক্তদের মাঝে বরাদ্দের টাকা ও গাছের চারা বিতরণ করেন সংসদ সদস্য জাকির হোসেন সরকার। এসময় তিনি বলেন, আওয়ামী লীগ সরকার উন্নয়নের সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃনমুল পর্যায়ে উন্নয়নের জন্য এই বরাদ্দগুলো প্রদান করেছেন। সুষ্ঠু ব্যবস্থাপনার মাধ্যমে বরাদ্দগুলো বাস্তবায়ন করতে হবে। আমি কখনও দূর্নীতি করি নাই, কাউকে করতেও দেবনা।

মাইকে ঘোষণা দিয়ে টিআর, কাবিখা ও কাবিটা বিতরণকে ইতিবাচক হিসেবে দেখছেন বরাদ্দ পাওয়া সামাজিক ও ধর্মীয় সংগঠনগুলো প্রতিনিধিরা। কাঁঠালী কানীপাড়া জামে মসজিদের সভাপতি আতিকুর রহমান রাঙ্গা বলেন, এরআগেও আমরা বরাদ্দ পেয়েছি। তখন বরাদ্দ হতে বেশকিছু টাকা কর্তন করা হত। এবারে এক টাকাও কর্তন হয়নি। উল্টো একটি করে গাছের চারা পেয়েছি। আরেক মসজিদের সম্পাদক শাহীন মন্ডল বলেন, এভাবে মাইকে ঘোষণা দিয়ে বরাদ্দ ভাগ করে দেওয়ায় স্বচ্ছতা পরিলক্ষিত হচ্ছে। আমরা বরাদ্দে পুরো টাকা পেয়েছি। কোন হয়রানি কিংবা টাকা খরচ হয়নি।

উপজেলা নির্বাহি অফিসার বিকাশ চন্দ্র বর্মণের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান কামরু। এসময় উপস্থিত ছিলেন জায়গীরহাট স্কুল এন্ড কলেজের সাবেক অধ্যক্ষ তোজাম্মেল হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মনিরুজ্জামান সরকার প্রমুখ।

সর্বশেষ

জনপ্রিয়