৬ শ্রাবণ, ১৪৩১ - ২১ জুলাই, ২০২৪ - 21 July, 2024
amader protidin

পীরগঞ্জে তুলা চাষিদের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরন

আমাদের প্রতিদিন
1 week ago
99


পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধিঃ

রংপুরের পীরগঞ্জে বুধবার  উপজেলায় অডিটোরিয়াম হলরুমে তুলা উন্নয়ন বোর্ড পীরগঞ্জ রংপুর জোন এর উদ্যোগে চাষিদের কৃষি উপকরণ বিতরন করা হয়েছে। 

তুলা উন্নয়ন বোর্ড পীরগঞ্জ ইউনিট রংপুর জোন এর আয়োজন  ২০২৪/২৫ মৌসুমে তুলা ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে কৃষি উপকরণ বিতারণ করা হয়। এতে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সহযোগিতা করেন। 

রংপুর অঞ্চলের তুলা উন্নয়ন বোর্ড এর উপ-পরিচালক আবু ইলিয়াছ মিয়ার সভাপত্বিতে প্রধান অতিথির উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকবাল হাসান  বক্তব্য রাখেন। 

তুলা আমাদের অর্থকারী ফসল।  তুলা থেকে বস্ত্র তৈরি করা হয়। আমাদের দেশে তুলার উৎপাদন কম হওয়ায় বাহিরের দেশে থেকে  তুলা সংগ্রহ করতে হয় । তাই তুলা চাষে আগ্রহী হতে হবে । উৎপাদন বাড়লে আমাদের কে বাহিরের দেশের অপেক্ষায় থাকতে হবে না। তাছাড়াও তুলা একটি লাভজনক ফসল। 

একই জমিতে তুলাসহ সাথী ফসলের চাষাবাদ করা যায়। এতে করে চাষিরা অল্প খরচে লাভবান হতে পারে বলে বক্তব্যরা তাদের বক্তব্যে এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা আক্তার শিখা, কৃষি অফিসার সাদেকুজ্জামান সরকার, রংপুর জোন এর কৃষিবিদ ড. জাহাঙ্গীর আলম, কীটপতঙ্গ বিশেষজ্ঞ শামীমা নাসরিন, পীরগঞ্জ ইউনিটের কটন ইউনিট অফিসার খাদেমুল বাসার এবং তুলা চাষিগণ উপস্থিত ছিলেন।

বক্তব্য শেষে ৭০ জন কৃষককে প্রনদণা হিসাবে সার, বীজ ও কীটনাশক বিনামূল্যে বিতরণ করা হয়।

 

সর্বশেষ

জনপ্রিয়