১ শ্রাবণ, ১৪৩১ - ১৬ জুলাই, ২০২৪ - 16 July, 2024
amader protidin

ফুলবাড়ীতে পুকুরে মিললো ১২ কেজি ওজনের কাছিম, ৮ঘন্টা পর ধরলায় অবমুক্ত

আমাদের প্রতিদিন
1 year ago
237


ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি:

কুড়িগ্রামের ফুলবাড়ীতে ১২ কেজি ওজনের কাছিম উদ্ধার করেছে স্থানীয়রা। বৃহস্পতিবার এটি উদ্ধার করা হয় উপজেলার চর-বড়লই গ্রামের মৎস খামারী আবুল হোসেনের পুকুর থেকে। পরে কাছিমটিকে বন কর্মকর্তার মাধ্যমে ধরলা নদীতে অবমুক্ত করা হয়।

প্রাপ্ত সুত্রে জানাযায়, প্রতিদিনের মত মৎস খামারী আবুল হোসেনের পুকুরে মাছ শিকারের জন্য জেলেরা পুকুরে জাল ফেলে। জেলেরা মাছ শিকারের জন্য পুকুর থেকে জাল তোলার চেষ্টা চালায় তখন পুকুরের তলদেশে জাল তুলতে পারে না। বিষয়টি সন্দেহ হলে জেলেরা পুকুরের পানিতে ডুবে গিয়ে দেখতে পারে বড় আকারের একটি কাছিম জাল কামড় দিয়ে ধরে আছে। পরে জেলেরা কৌশল অবলম্ভন করে কাছিমটাকে শিকার করে পানি থেকে উপরে নিয়ে আসে। তার ওজন প্রায় ১২ কেজি। 

খামারি আবুল হোসেন জানান, তার প্রায় তিন বিঘা আয়তনের একটি পুকুরে তিনি মাছ চাষ করেন। গত কয়েকদিন থেকে পুকুরে জাল ফেললে কাছিমটি জাল কামড়ে ধরতো। পরে বৃহস্পতিবার দুপুরে বড়ভিটা বাজারের পাশের কয়েকজন জেলে জাল নিয়ে এসে পুকুর থেকে কাছিমটি ধরে করে নিয়ে যান। কাছিমটি প্রায় ১২ কেজি ওজনের ছিল। স্থানীয় স্বপন বিশ্বাসসহ   কয়েকজন কাছিমটি নিয়ে যান।

ফুলবাড়ী উপজেলা ফরেস্টার নবির হোসেন জানান কাছিমটি প্রায় ১২ কেজি ওজনের। কিন্তু সংকটাপন্ন। আমরা সংকটাপন্ন কাছিমটি রাত ৮ টায় অর্ধশতাধিক মানুষের উপস্থিতিতে ধরলা নদীতে অবমুক্ত করেছি।

  

সর্বশেষ

জনপ্রিয়