১ শ্রাবণ, ১৪৩১ - ১৬ জুলাই, ২০২৪ - 16 July, 2024
amader protidin

ডোমারে উপজেলা পর্যায়ে তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে টাস্কফোর্স কমিটির প্রশিক্ষণ অনুষ্ঠিত

আমাদের প্রতিদিন
1 year ago
200


ডোমার (নীলফামারী)প্রতিনিধিঃ

নীলফামারীর ডোমারে উপজেলা পর্যায়ে তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে টাস্ক ফোর্স কমিটির সদস্য ও কর্তৃত্বপ্রাপ্ত কর্মকর্তাদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার ৩১মে বেলা ১২ টায় উপজেলা পরিষদ হলরুমে,জাতীয় তামাক নিয়ন্ত্রণ সেল,স্বাস্থ্যসেবা বিভাগ,স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রণালয়ের সহযোগিতায় উপজেলা প্রশাসন এই প্রশিক্ষণের আয়োজন করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) জান্নাতুল ফেরদৌস হ্যাপি"র সভাপতিত্বে প্রশিক্ষন কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান তোফায়েল আহমেদ।

উপজেলা স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ ও উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর আল-আমিন রহমানের সঞ্চালনায় প্রশিক্ষণ কর্মশালায় তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে টাস্কফোর্স কমিটির সদস্য ও কর্তৃত্বপ্রাপ্ত কর্মকর্তাদের প্রশিক্ষণের উপর গুরুত্বপূর্ণ আলোচনা তুলে ধরেন অত্র কমিটির সদস্য সচিব উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রায়হান বারী।

এসময় অন্যান্নদের মধ্যে উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান বেগম রৌশন কানিজ, ডোমার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহমুদ উন-নবী প্রমুখ প্রশিক্ষণে বক্তব্য প্রদান করেন।

এসময় বক্তারা বলেন, তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে সকলকে অগ্রনী ভূমিকা পালনের পাশাপাশি উপজেলার দশটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানরা বলিষ্ঠ ভূমিকা পালন করলে ২০৪০ সালের মধ্যে তামাকমুক্ত বাংলাদেশ ঘোষণার অঙ্গীকার সফল ও সার্থক হবে।

উল্লেখ্য যে, উক্ত প্রশিক্ষণ অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তাবৃন্দ এবং উপজেলার দশটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন উপস্থিত ছিলেন। প্রশিক্ষণ শেষে নিজ নিজ দপ্তরে ব্যবহারের জন্য নো-স্মোকিং সাইনেস বোর্ড প্রদান করা হয়।

 

সর্বশেষ

জনপ্রিয়