৬ শ্রাবণ, ১৪৩১ - ২১ জুলাই, ২০২৪ - 21 July, 2024
amader protidin

বিনবিনা চর সঃ প্রাঃ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাতসহ নানান অভিযোগ

আমাদের প্রতিদিন
1 year ago
397


নির্মল রায়,গঙ্গাচড়া (রংপুর):

রংপুরের গঙ্গাচড়া উপজেলার বিনবিনা চর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচির আওতায় স্কুল লেভেল ইমপ্রুভমেন্ট প্লান (স্লিপ) ফান্ডের টাকা এবং ক্ষুদ্র মেরামতের বরাদ্দ কৃত টাকার নামমাত্র কাজ করে বেশীরভাগ টাকাই আত্মসাতের অভিযোগ উঠেছে। বরাদ্ধকৃত অর্থ দিয়ে যথাযথ কাজ না করায় ক্ষুব্ধ এলাকাবাসীসহ অভিভাবকরা। তারা তদন্ত সাপেক্ষে অভিযুক্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদদের প্রতি দাবী জানিয়েছেন।

স্থানীয় এলাকাবাসী ও অভিভাবকদের সাথে কথা বলে জানা গেছে, ২০২১-২২ অর্থবছরে বিদ্যালয়ের প্রয়োজনীয় মেরামতের জন্য বরাদ্ধ পাওয়া দুই লাখ টাকা এবং স্লীপের বিপরীতে পাওয়া ৫০ হাজার টাকার নামমাত্র কাজ করে  পুরো টাকাই নয়-ছয় করেছেন বিদ্যালয়টির  প্রধান শিক্ষক মোবাশ্বের রহমান।

মেরামতের দুই লাখ টাকা দিয়ে বিদ্যালয়ের বারান্দায়  গ্রিল দেয়া  ছাড়া আর কিছুই করা হয়নি বলে জানান স্থানীয় মান্নান ও হাফিজুল।

তারা আরও বলেন, প্রতিবছর বিদ্যালয়ের প্রাক-প্রাথমিকের শ্রেণিকক্ষ সজ্জিত করণের জন্য ১০ হাজার টাকা, স্লীপের ৫০ হাজার টাকা ও ২০২১-২২ অর্থ বছরে ক্ষুদ্র মেরামতের জন্য ২ লাখ টাকা বরাদ্দ দেয় প্রাথমিক শিক্ষা দপ্তর। বরাদ্দ পাওয়া অর্থের নামমাত্র কাজ করে প্রতিবছরই বেশীরভাগ অর্থ আত্মসাৎ করেন প্রধান শিক্ষক মোবাশ্বের রহমান। এছাড়া তিনি বিদ্যালয়ে নিজের খেয়ালখুশি মতো আসেন বলেও অভিযোগ করেন তারা।

এবিষয়ে জানতে চাইলে  প্রধান শিক্ষক মোবাশ্বের রহমান  বরাদ্ধের টাকার যথাযথভাবে ব্যয় করার দাবী করলেও কি কাজ করেছেন তা বলতে পারেননি এবং মেমো দেখাতেও পারেননি।

উপজেলা শিক্ষা অফিসার নাগমা সিলভীয়া খানের সাথে মুঠো ফোনে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।

উপজেলা নির্বাহী অফিসার নাহিদ তামান্না বলেন, অভিযোগ তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ

জনপ্রিয়