৯ শ্রাবণ, ১৪৩১ - ২৪ জুলাই, ২০২৪ - 24 July, 2024
amader protidin

বীরের বেশে দিনাজপুরে ফিরলো জাতীয় স্কুল ক্রিকেটে বাংলাদেশ জয়ী ক্ষুদে ক্রিকেটাররা

আমাদের প্রতিদিন
1 year ago
333


দিনাজপুর প্রতিনিধি:

প্রাইম ব্যাংক ইয়াং টাইগারস অনূর্ধ্ব-১৬ জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতায় বাংলাদেশকে জয় করে বীরের বেশে দিনাজপুরে এসেছে দিনাজপুর একাডেমী স্কুল দলের জয়ের নায়করা।

গতকাল বুধবার সকাল সোয়া দশটায় দিনাজপুর শহরের কালিতলা এলাকায় একাডেমী স্কুলের শিরোপা জয়ের নায়কদের এভাবেই বরণ করেন বিদ্যালয়ের শিক্ষক-অভিভাবক ও স্থানীয়রা। এর আগে মঙ্গলবার ঢাকা থেকে হানিফ পরিবহনের একটি বাসে রাত ১১টায় দিনাজপুরের উদ্দেশ্যে রওয়ানা করেন তারা। কথা ছিল সকাল ৮টার মধ্যে দিনাজপুরে পৌঁছানোর। বৃষ্টিস্নাত রাস্তায় গাড়ির ধীরগতির কারনে সকাল সোয়া দশটায় দিনাজপুর পৌঁছেছে তারা। দিনাজপুর প্রেসক্লাব প্রাঙ্গনে তাদের বরণ করে নেওয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন দিনাজপুর একাডেমী স্কুলের সভাপতি চিত্ত ঘোষ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ল²ী কান্ত রায়, দিনাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, সাংবাদিক আনিস হোসেন দুলালসহ বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকরা।

সকাল সোয়া ১০টায় একে একে বাস থেকে নামছে ক্ষুদে ক্রিকেটাররা। গায়ে সাদা-সবুজ জার্সি। হাসিমাখা মুখ। হাত তুলে কেউ দেখাচ্ছেন বিজয় চিহ্ন। বাস থেকে নামতেই আনন্দ আর হৈ-হুল্লোড়। ফুলের মালা আর মিষ্টি হাতে সারিবদ্ধ দাঁড়ানো শিক্ষক ও অভিভাবক। মূহুর্তে সরগোল পড়ে গেল। ছুটোছুটি শুরু হল ফটো সাংবাদিকদের। প্রাইম ব্যাংক ইয়াং টাইগারস অনূর্ধ্ব-১৬ জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতায় প্রথমবারের মত দিনাজপুরের কোন স্কুল শিরোপা জিতেছে। তার উপর দিনাজপুরের এই মাটি জাতীয় দলের ক্রিকেটার লিটন দাসের। আনন্দের মাত্রা তাই খানিকটা বেশি।

এরপর কালিতলা থেকে নিজ স্কুল মাঠে। ততক্ষনে আওয়াজ তুলেছে ব্যান্ড পার্টি। প্রিয় প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষকদেরকে মালা পড়িয়ে দিয়েছেন জয়ের নায়করা। বাজছে সানাই-কি-বোর্ড-ঢোল-কাড়া। স্মৃতি ধরে রাখতে শিরোপা জয়ের নায়কদের সাথে চলছে ছবি তোলা আর সেলফি তোলা। এদিকে বাঁজছে বাদ্যযন্ত্র। চলছে নাচ। চারতলা থেকে চিৎকার আর হৈ-হুল্লোড় করতে করতে মাঠে নেমে  আসলো অন্যান্যা ক্লাসের শিক্ষার্থীরা। উপচে পড়া আনন্দে মাতলো সবাই। ততক্ষনে প্রস্তুত পিক আপ গাড়ী। এই পিকআপেই পুরো শহরে আনন্দ ভাগাভাগি করে ঘরে ফিরেন জয়ের নায়করা।

সাংবাদিকদের সামনে দলের অধিনায়ক মারুফ হোসেন বলেন, এই শিরোপাটি আমাদের জন্য মাইলফলক হিসেবে কাজ করবে। ক্রিকেটের প্রতি আমাদের উৎসাহ ও উদ্দিপনা বাড়িয়ে দিয়েছে। দলের সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমরা জয় পেয়েছি। সবাই আমাদের সাপোর্ট করেছেন। ভীষণ ভালো লাগার দিন আজ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক লক্ষ¥ীকান্ত রায় বলেন, ছেলেদের এমন সফলতা একজন শিক্ষকের জন্য এটা অনেক বড় প্রাপ্তীর। ক্রিকেটে বিশেষ কোন যতœ পায়নি স্কুল থেকে। কিন্তু কয়েকজন আছে সুযোগ পেলেই মাঠে খেলা শুরু করে দেয় ওরা। বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সাথে আলাপ করে খুব শীঘ্রই তাদের জন্য বিশেষ পুরস্কারের ব্যবস্থা করা হবে।

উল্লেখ্য, গত সোমবার ঢাকা ফতুল্লা স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রাইম ব্যাংক ইয়াং টাইগারস অনূর্ধ্ব-১৬ জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতার ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। এতে চাঁদপুর গনি আদর্শ উচ্চ বিদ্যালয়কে তিন উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করেছে দিনাজপুর একাডেমী স্কুল দল। চার উইকেট ও ১১ রান করে ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয়েছেন একাডেমী স্কুল দলের আইনুল ইসলাম।

 

 

 

সর্বশেষ

জনপ্রিয়