১৯ মাঘ, ১৪২৯ - ০১ ফেব্রুয়ারি, ২০২৩ - 01 February, 2023
amader protidin

ন্যাশনাল সার্ভিস প্রকল্প স্থায়ী করণের দাবিতে কুড়িগ্রামে বেকারকর্মীদের অবস্থান কর্মসূচী পালিত

আমাদের প্রতিদিন
2 weeks ago
25


কুড়িগ্রাম প্রতিনিধি:  

ন্যাশনাল সার্ভিস প্রকল্প স্থায়ী করণের দাবিতে কুড়িগ্রামে অবস্থান কর্মসূচী পালন করেছে বেকার যুবক-যুবতীরা। আজ রোববার (১৫ জানুয়ারি) দুপুরে জেলা শহরের কলেজ মোড়ে এ অবস্থান কর্মসূচীতে ন্যাশনাল সর্ভিস প্রকল্পে কাজ করা দুই সতাধিক বেকারকর্মী অংশ নেয়। এ সময় তারা মানববন্ধন কর্মসুচির পাশাপাশি রাস্তা অবরোধ করে আন্দোলন কর্মসুচি চলায় কুড়িগ্রাম-উলিপুর-চিলমারী সড়ক এবং জেলা প্রশাসন কার্যালয় যাওয়ার সড়কে সকল যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। ফলে শহরবাসী পড়ে চরম দুর্ভোগে। দুপুর একটা থেকে বিকাল ৫টা পর্যন্ত এ কর্মসুচি পালিত হয়। বাংলাদেশ ন্যাশনাল সার্ভিস পরিষদ কুড়িগ্রাম জেলা শাখা এ কর্মসূচীর আয়োজন করে।

এ সময় বক্তব্য রাখেন বাংলাদেশ ন্যাশনাল সার্ভিস পরিষদের কেন্দ্রীয় সভাপতি আতিক হাসান রাজা, কুড়িগ্রাম জেলা শাখার সভাপতি কেএম রমজান আলী, সাধারণ সম্পাদক মো: মাইদুল ইসলাম, নাগেশ্বরী উপজেলা শাখার সভাপতি আতাউর রহমান রাজু প্রমুখ। দরিদ্র পীড়িত এ জেলায় ন্যাশনাল সার্ভিস প্রকল্প স্থায়ী করণের জোড় দাবি জানান বক্তারা।

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার আন্দোলনকারী আসাদুজ্জামান জানান, ন্যাশনাল সার্ভিসে কাজ করতে গিয়ে আমি সরকারী চাকুরীর বয়স হারিয়েছি। সরকার যেহেতু ঘরে ঘরে চাকুরি দেয়া প্রতিশ্রুতি দিয়েছিল সে অনুযায়ী আমি ভেবেছিলাম ন্যাশনাল সার্ভিস স্থায়ীকরণ করা হবে। কিন্তু দুই বছর যখন শেষ হয়ে গেল তখন আমি আবারো বেকার হয়ে গেলাম। এ অবস্থায় দীর্ঘদিন ধরে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করে আসছি। আমি চাই ন্যাশনাল সার্ভিস স্থায়ীকরণ করা হোক।

বাংলাদেশ ন্যাশনাল সার্ভিস পরিষদের কুড়িগ্রাম জেলা শাখার সভাপতি কেএম রমজান আলী জানান, কুড়িগ্রাম জেলায় ২০১০ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত দুই বছর মেয়াদে ন্যাশনাল সার্ভিস কর্মসূচী প্রায় ৩৮ হাজার বেকার যুবক-যুবতীর কর্মসংস্থান হয়। পরে সরকার ন্যাশনাল সার্ভিস কর্মসূচী বন্ধ করে দিলে এসব কর্মী বেকার হয়ে পড়ে।

 

সর্বশেষ

জনপ্রিয়