১৯ মাঘ, ১৪২৯ - ০১ ফেব্রুয়ারি, ২০২৩ - 01 February, 2023
amader protidin

রমজানে নিত্য প্রয়োজনীয়  দ্রব্যের দাম বাড়ার আশঙ্কা নেই : বাণিজ্যমন্ত্রী

আমাদের প্রতিদিন
3 weeks ago
78


 

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি:

দেশে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের পর্যাপ্ত মজুত রয়েছে। আগামী রমজানে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়ার আশঙ্কা নেই বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তবে রমজানে ব্যবসায়ীরা পন্য মজুত করে দাম বৃদ্ধির কারসাজি করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

আজ (০৬ জানুয়ারি) শুক্রবার বিকেলে রংপুরের কাউনিয়া উপজেলার বালাপাড়া ইউনিয়ন পরিষদ চত্তরে অসহায় শীতার্ত মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন বাণিজ্যমন্ত্রী।

মন্ত্রী বলেন, ভোজ্যতেলসহ নিত্যপণ্যের মজুত পরিস্থিতি সন্তোষজনক রয়েছে। রমজানে ব্যবসায়ীরা কারসাজি না করলে দাম বাড়বে না। নিত্যপণ্যের দাম স্থিতিশীল রাখতে সারাদেশে বিশেষ অভিযান পরিচালনা করা হবে। এসময় পণ্যের দামের তারতাম্য পেলে অভিযান করে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

বাণিজ্যমন্ত্রী বলেন, নিত্যপ্রয়োজনীয় কিছু পণ্যের এলসি খোলার বিষয়ে কিছু সমস্যা আছে। সেটি নিয়ে আলোচনা চলছে। আমরা বাংলাদেশ ব্যাংকের সঙ্গে কথা বলবো। আশা করি শিগগিরই এ সমস্যার সমাধান করতে পারব।

বাণিজ্যমন্ত্রী আরো বলেন, আগামী রমজানে পেঁয়াজ, ছোলা ও খেজুরের সার্বিক পরিস্থিতি ভালো রয়েছে। চিনির দাম অন্যান্য পণ্যের তুলনায় একটু বেশি উল্লেখ করে তিনি বলেন, আমরা এ বিষয়ে ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত নিয়েছি। চিনির ওপর শুল্ক কমানোর জন্য একটি চিঠি পাঠানো (এনবিআর) হবে।

শীববস্ত্র বিতরন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের যুগ্ন আহবায়ক মাজেদ আলী বাবুল, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনোয়ারুল ইসলাম মায়া, উপজেলা নির্বাহী অফিসার তাহমিনা তারিন, জেলা আওয়ামীলীগের সাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক কোম্পানী কমান্ডার বীরমুক্তিযোদ্ধা সরদার আব্দুল হাকিম, উপজেলা আওয়ামীলীগের সম্পাদক আব্দুল হান্নান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, বালাপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনছার আলী, উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আব্দুল জলিল, যুগ্ন সম্পাদক শফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর হাসান, বালাপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সম্পাদক দিলদার আলী প্রমুখ। 

 

 

 

 

সর্বশেষ

জনপ্রিয়