২৩ মাঘ, ১৪২৯ - ০৬ ফেব্রুয়ারি, ২০২৩ - 06 February, 2023
amader protidin

এমপিও ভুক্ত হলো ২৫৫টি শিক্ষা প্রতিষ্ঠান

আমাদের প্রতিদিন
3 weeks ago
29


ঢাকা অফিস:

দেশের আরও ২৫৫টি স্কুল-কলেজ ও মাদরাসাকে এমপিওভুক্ত করতে নির্বাচিত করেছে সরকার। প্রথমে এমপিওভুক্তির আবেদন করলেও নির্বাচিত হতে না পেরে আপিল করে এই সব প্রতিষ্ঠানগুলো এমপিভুক্ত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায়  শিক্ষা মন্ত্রনালয় এ সংক্রান্ত তালিকা প্রকাশ করে। নতুন এমপিওভুক্ত হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে ৫টি ডিগ্রি কলেজ, ২৭টি উচ্চমাধ্যমিক কলেজ, ২২টি উচ্চমাধ্যমিক বিদ্যালয়, ৬৩টি মাধ্যমিক বিদ্যালয় ও ৮১টি নিম্নমাধ্যমিক স্কুল, ৩৩টি মাদরাসা, ১৭টি এসএসসি ভোকেশনাল শিক্ষা প্রতিষ্ঠান ও ৭টি বিএম কলেজ রয়েছে।

এদিকে দীর্ঘদিন পর নতুন করে আবারও স্কুল-কলেজ-মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান এমপিও ভুক্ত করায় সরকারের প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্টদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এসব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারি ও ম্যানেজিং কমিটির নেতৃবৃন্দ। তাদের মধ্যে আনন্দ উচ্ছাস লক্ষ্য করা গেছে। অনেকেই এমপিও ভুক্তির তালিকা প্রকাশের পর মিস্টি বিতরণ সহ দোয়া করেছেন।

শিক্ষা মন্ত্রনালয়ের এমপিও শাখার উপ-সচিব সাজ্জাদ হোসেন স্বাক্ষরিত তালিকা প্রকাশ করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের বেসরকারি মাধ্যমিক শাখার উপ-সচিব মো. মিজানুর রহমান বলেন, এমপিওভুক্ত হতে পারে আপিল করা প্রতিষ্ঠানগুলোর তথ্য যাচাই বাছাই করে এ প্রতিষ্ঠানগুলোকে এমপিওভুক্ত করতে সরকার সম্মত হয়েছে।

 

সর্বশেষ

জনপ্রিয়